গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার।

তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের শিক্ষা ব্যবস্থাকে সম্প্রসারনের জন্য আপ্রান চেষ্টা করে যাচ্ছেন। তিনি দেশের নাগরিকদের সুনাগরিক ও সুশিক্ষিত হিসাবে গড়ে তুলতে অবিরাম পরিশ্রম করে চলছেন।

তাই তিনি ডিগ্রী পর্যন্ত বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়েছে। দেশের শিক্ষা ব্যবস্থাকে জাতীয় করন করতে সকল কার্যক্রম চলছে। একজন শিশুও যাতে পাঠ থেকে ঝড়ে না পড়ে সে জন্য দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ চলছে।

শিক্ষা গ্রহনের ব্যবস্থা তিনি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের বিনা মূল্যে বই প্রদান করছেন।

শুক্রবার (২৪ জানুয়ারী) পিরোজপুরের নাজিরপুরের বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর (সুবর্ন জয়ন্তী) পূর্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু’র সভাপতিত্বে এ সময় সভায় বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা সিদ্দিকী, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী বিশ্ব নাথ বনিক, এলজিইডি নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মো. শায়েফ প্রমুখ।

মন্ত্রী এর আগে প্রায় ৩ কোটি ১৭ লাখ টাকা ব্যায়ে ওই বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত নতুন একটি চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এছাড়াও উপজেলা পরিষদ চত্বরে ভিতরে মুক্তিযোদ্ধা সংসদ ভবন সংলগ্ন বঙ্গবন্ধুর মূর‌্যাল উদ্বোধন করেন।

-শেখ রিয়াজ আহাম্মেদ নাহিদ