বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার রেস্তোরাঁয় বোমা হামলায় আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। ২৪ এপ্রিল বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ শোক জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শ্রীলঙ্কায় রেস্তোরাঁয় বোমা হামলায় নিহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর (৮) আত্মার মাগফিরাত কামনা করেন রিজভী। তিনি বলেন, ‘শ্রীলঙ্কায় সন্ত্রাসী বোমা হামলায় দলের পক্ষ থেকে ইতিমধ্যে নিন্দা, প্রতিবাদ ও শোক জানানো হয়েছে। এই হামলা মানবতা ও মানবজাতির বিরুদ্ধে এক ভয়ঙ্করতম অপরাধ। এই বোমা হামলা দেশ-কাল ও সভ্যতার জন্য এক বড় ধরনের কলঙ্ক।’

বোমা হামলায় আহত শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্সের আশু সুস্থতা কামনা করে তাদের পরিবার-পরিজনকে সমবেদনা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

দেশে পৌঁছেছে শ্রীলঙ্কায় নৃশংস সন্ত্রাসী হামলায় নিহত জায়ান চৌধুরীর মরদেহ। ২৪ এপ্রিল বুধবার দুপুর পৌনে একটার দিকে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

উল্লেখ্য, ২১ এপ্রিল রবিবার শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের মেয়ে জামাই মশিউল হক চৌধুরী গুরুতর আহত হন। নিহত হয় তার নাতি জায়ান চৌধুরী। উত্তরায় সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল জায়ান। শ্রীলঙ্কার ওইদিনের সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত ৩২১ জন নিহত হয়েছেন। এর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

আজকের পত্রিকা/রাজনীতি/আ.স্ব/