পন্ডিত বারীণ মজুমদার ও উৎসব প্রচারণার প্রচ্ছদ। ছবি : সংগৃহীত

বঙ্গনামের গানভূমিতে, গান কুড়িয়ে দিন ফুরায়, তবু গান ফুরায় না, শিল্পের যাত্রাপথে যতিচিহ্ন থাকে না এখানে।

বাংলাগান ও শুদ্ধ সংগীতের সুরতীর্থ সরকারি সংগীত কলেজ ১৪ ও ১৫ ফেব্রুয়ারি আয়োজন করছে পণ্ডিত বারীণ মজুমদার সংগীত উৎসব ২০১৯।

আগামী ১৪ ফেব্রুয়ারি বিকাল ৪.৩০টায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য, ঢাকা-১৩ আলহাজ মো. সাদেক খান, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ) মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

সরকারি সংগীত কলেজের অধ্যক্ষ প্রফেসর কৃষ্টি হেফাজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী এবং শিল্পী ও সংগীত পরিচালক পার্থ মজুমদার। উদ্বোধনী আলোচনা শেষে থাকবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতি অনুষ্ঠানের প্রথম প্রহরে থাকবে ভোরের গান, প্রীতি সম্মেলন ও চা চক্র। দ্বিতীয় প্রহরে থাকবে বাংলাদেশ সরকারি কর্মকমিশরে চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। এরপর থাকবে সংগীতানুষ্ঠান ও আলোচনা সভা।

আয়োজন উপলক্ষে আজ ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর ১২টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষ (লিফট-৬) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত থাকবে।