‘কাবিং করবো, শান্তির বার্তা আনবো’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় বাংলাদেশ স্কাউটস এর ব্যবস্থাপনায় শুরু হয়েছে ছয়দিন ব্যাপী ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী।

এরই মধ্যে দেশের সকল জেলা ও উপজেলা থেকে কাব ক্যাম্পুরীতে অংশগ্রহন করতে আসা কাব শিশুদের কল-কাকলীতে ভরে উঠেছে স্কাউট প্রাঙ্গন।

এ কাব ক্যাম্পুরী স্কাউটে ৬ থেকে ১১ বছর বয়সি শিশু শিক্ষার্থী ও কাব স্কাউট সদস্য, কাব স্কাউট লিডার, স্কাউট কর্মকর্তা ও রোভার স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করছেন।

রোববার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

৯ম জাতীয় কাব ক্যাম্পুরী উপলক্ষ্যে আয়োজিত এ সাংবাদিক সম্মেলনে ক্যাম্পুরী সম্পর্কিত তথ্য প্রদান করেন, ডেপুটি ক্যাম্পুরী চীফ (প্রচার, প্রকাশনা ও ডকুমেন্টেশন) মো. সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার।

এসময় আরও উপস্থিত ছিলেন, ডেপুটি ক্যাম্পুরী চীফ (মানবসম্পদ ব্যবস্থাপনা) মু. তৌহিদুল ইসলাম, ডেপুটি ক্যাম্পুরী চীফ (খাদ্য ব্যবস্থাপনা) কাজী নাজমুল হক, ডেপুটি ক্যাম্পুরী চীফ (সাইট অপারেশন ব্যবস্থাপনা) মো. ফেরদৌস আহমেদ, ডেপুটি ক্যাম্পুরী চীফ (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন, ক্যাম্পুরী সচিব আরশাদুল মুকাদ্দিস, এসিস্ট্যান্ট ক্যাম্পুরী চীফ (আবাসন ও সাজসজ্জা) মো. আমিমুল এহসান খান পারভেজ, সালাহউদ দীন আহমেদ ও মো. মীর মোহাম্মদ ফারুক।

আগামীকাল সকালে মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো.আব্দুল হামিদ ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী উদ্বোধন করবেন।

মো. তুহিন মোল্লা/কালিয়াকৈর/গাজীপুর