মানিকগঞ্জের শিবালয়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার বল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিস ইউনিট এ কর্মশালার আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ – ১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়।

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, মানিকগঞ্জের সিভিল সার্জন ডা.মো.আনোয়ারুল আকন্দ, এমসিএইচ এর উপ- পরিচালক ও মাতৃ স্বাস্থের প্রগ্রাম ম্যানেজার ডা. ফাহমিদা সুলতানা, মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোঃ গোলাম নবী, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু, ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, রুনা আক্ত্তার।

উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ রেজাউল হক, জেলা কনসালটেন্ট ডা.নুরুল হাকিম, ডা.মুক্তা সরকার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিকাশ চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, মহাদেবপুর ইউপি চেয়ারম্যান মাহমুদুল আমিন ডিউক প্রমুখ।

উল্লেখ্য, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক ( হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার বল্যাণ কেন্দ্রে) প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়। এতে বাণিজ্যিক হাসপাতালে বরা প্রয়োজনীয় সিজারিয়ান সেকশানের হার কমবে বলে মত প্রকাশ করেন আলোচকরা।

-শাহজাহান বিশ্বাস/মানিকগঞ্জ