আটক দুই ব্যক্তি।

ট্রাকযোগে আন্তঃজেলায় বিভিন্ন মালামাল পরিবহনের নামে প্রতারণা ও আত্মসাতের অভিযোগে দু’ব্যক্তিকে আটক করেছে শিবালয় থানা পুলিশ।

দু’দিনের সফল অভিযানে ১৪ জুন শুক্রবার জয়পুরহাটের পাঁচবিবি এলাকা থেকে প্রতারক ট্রাক চালক মিন্টু মিয়া (২৮) ও সহযোগী অন্তর (২২) কে আটকসহ ৩১ বস্তা মৎস্য খাদ্য উদ্ধার করা হয়।

শিবালয় থানা ওসি (তদন্ত) নজরুল ইসলাম জানান, উপজেলার ‘মেঘা ফিড’ থেকে স্থানীয় সেবা ট্রান্সপোর্টের মাধ্যমে গত ১৯মে (ঢাকা মেট্রো-ট- ১৮-৭৩৪২) নম্বর ট্রাকযোগে ৭৭৮ বস্তা মৎস্য ও গো-খাদ্য সাতক্ষিরা মেসার্স ফাহিম ট্রের্ডাসে নেয়ার কথা ছিল। উক্ত মালামাল নিদৃষ্ঠ স্থানে পৌছে না দিয়ে প্রতারকচক্র তা অন্যত্র বিক্রি করে দেয়। যার বর্তমান বাজার মূল্য সাত লাখ টাকার অধিক।

এ ঘটনায় গত ৩ জুন মেঘা ফিড করাখানার সিনিয়র এক্সকিউটিভ ম্যানেজার আসলাম উদ্দিন থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে শিবালয় থানা পুলিশ ঘটনার সাথে জড়িত জয়পুরহাটের পাঁচবিবি এলাকার মোখলেছুর রহমানের ছেলে উক্ত ট্রাক চালক মিন্টু মিয়া (২৮) ও হাফিজুর রহমানের ছেলে অন্তর (২২) কে আটক করে। আটককৃতদের তথানুযায়ী পাঁচবিবির ধীরনগর থেকে ৩১ বস্তা মৎস্য ও গো খাদ্য উদ্ধার করা হলেও ব্যবহৃত ট্রাক উদ্ধার করা সম্ভব হয়নি।

অভিযানে নেতৃত্বদানকারী ওসি নজরুল ইসলাম আরোও জানান, উক্ত ঘটনায় ব্যবহৃত ট্রাকে প্রতারকরা ভূয়া নম্বর প্লেট ব্যবহার করেছে। তবে এ ঘটনায় জড়িত অন্যান্যদের আটক ও ট্রাক উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে।

শাহজাহান বিশ্বাস/মানিকগঞ্জ