চুক্তি সাক্ষর অনুষ্ঠানে কর্মকর্তাবৃন্দ। ছবি: বিকাশ

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সব ধরনের ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু করতে এডুকেশন সফটওয়্যার ম্যানেজন্ট প্রতিষ্ঠান এডিসফটের সাথে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

এই চুক্তির আওতায় সারাদেশে এডিসফটের ‘অধ্যায়ন এডুকেশন ইআরপি’ সফটওয়্যার ব্যবহার করে এমন ২০০’র বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সব ধরনের ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাবে। বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং এডিসফট এর ম্যানেজিং ডিরেক্টর সাকিব রব্বানী সম্প্রতি বিকাশ কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিকাশের কর্মাশিয়াল ডির্পাটমেন্টের জেনারেল ম্যানেজার এটিএম মাহবুব আলম, লীড কি-একাউন্ট ম্যানেজমেন্ট মো: মাহবুবুর রহমান, কি-একাউন্ট ম্যানেজার রাইয়ান মাহমুদ এবং এডিসফটের জেনারেল ম্যানেজার অ্যাডমিন অ্যান্ড অপারেশন দেওয়ান সাইফুদ্দিন আহম্মদ এবং প্রজেক্ট ম্যানেজার কাওসার আহমেদ।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

আজকের পত্রিকা/এমইউ/সিফাত