হযরত শাহজালাল আন্তার্জাতিক বিমানবন্দরে জব্দকৃত ২২৪৬ পিস মোবাইলসহ ৩ চোরাকারবারী গ্রেফতার। ছবি: সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ হাজার ২৪৬ পিস মোবাইলসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

৭ সেপ্টেম্বর শনিবার সকাল ৮ টার সময় বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকা থেকে তাদের আটকের তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন শিমুল।

বিমানবন্দর সূত্র জানায় ৭ সেপ্টেম্বর সকাল ৭ টায় চীনের গুয়াংজু থেকে ইউএস বাংলার ফ্লাইট বিএস ৩২৬ যোগে ঢাকায় আসে মোঃ সুজন (৪৯), শাহরিয়ার হোসেন প্রিন্স (৩৩) এবং রফিকুল ইসলাম (২৭)।

সকাল ৮  টার সময় বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে তারা বিভ্রান্তিকর তথ্য দেয় এবং শুল্ক ফাকি দেয়ার কথা স্বীকার করে। পরবর্তিতে তাদের ব্যাগেজ তল্লাশি করে আইফোন, স্যামসাং, ওয়ান প্লাস, টান্সেন্ট গেম, শাওমী ও নোকিয়া ব্রান্ডের মোট দুইহাজার দুইশত ছেচল্লিশ পিস মোবাইল পাওয়া যায়। আটক মোবাইলের আনুমানিক মূল্য সাড়ে ৩ কোটি টাকা বলে জানা গেছে।

আটক সুজন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার টগরবন্ড গ্রামের আক্তার হোসেনের পুত্র এবং শাহরিয়ার হোসেন প্রিন্স ঢাকার ডেমরা থানাধীন পাড়াদুগাইর (আমিনবাগ) হাসেরপুল এলাকার মোঃ দুলাল হোসেনের পুত্র। এছাড়া আটক রফিকুল ইসলাম ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার নওগাঁ (জয়তগঞ্জ) গ্রামের আব্দুর রহমানের পুত্র।

জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে এই মোবাইল বাংলাদেশ ও ভারতে বিক্রির উদ্দেশ্যে আনা হয়। ভারতীয় নাগরিক জনৈক রাজেশের মাধ্যমে একটি অংশ ভারতে পাচার করা হতো বলে জানা গেছে। আটক সুজন দীর্ঘ ২৫ বছর ধরে এইধরণের চোরাকারবারীর  সাথে জড়িত বলেও জানিয়েছে পুলিশ।

আটককৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা  আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে  জানা গেছে।

আজকের পত্রিকা/কেএফ