শরীয়তপু‌র শহ‌রের এক‌টি কিন্ডার গা‌র্টনে ক্লাস পা‌র্টি‌তে ভেজাল খাবার খেয়ে পঞ্চম শ্রে‌ণির সমাপ‌নি পরীক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ অন্তত ৩৫ জন অসুস্থ হয়ে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। প‌রীক্ষা দেয়া নি‌য়ে অনিশ্চিয়তার ম‌ধ্যে র‌য়ে‌ছে কিন্ডার গা‌র্টে‌নের পঞ্চম শ্রে‌ণির ৩২ জন সমাপ‌নি পরীক্ষার্থী। বৃহস্প‌তিবার (১৪ ন‌ভেম্বর) দুপু‌রে এস‌ডিএস একা‌ডেমী‌তে ক্লাস পা‌র্টি অনুষ্ঠানে ওই খাবার বিতরণ করা হয়। এ ঘটনায় শ‌নিবার (১৬ ন‌ভেম্বর) এস‌ডিএ‌সের সকল ক্লাস বন্ধ রাখা হ‌য়ে‌ছে।

এস‌ডিএস একা‌ডেমী‌ সূত্র জানায়, বৃহস্প‌তিবার সকা‌লে একটি হোটেল থেকে খাবারগুলো সরবরাহ করা হয়েছে। শুক্রবার অসুস্থ হ‌য়ে প‌রেন শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক। প‌রে প‌রিবারগু‌লো বা‌ড়ি‌তেই প্রাথ‌মিক চি‌কিৎসা নেয়। অবস্থার অবন‌তি হ‌লে শ‌নিবার সকা‌লে তা‌দের শরীয়তপুর সদর হাপাতা‌লসহ বি‌ভিন্ন ক্লি‌নি‌কে ভর্তি করা হ‌য়ে‌ছে।

সদর হাসাপাতাল, ডক্টরস ডায়াগন‌ষ্টিক সেন্টার সূত্রে জানা যায়, শ‌নিবার সকাল সা‌ড়ে ৯টা থেকে দুপুর পর্যন্ত নারী, শিশুসহ ১০ জন অসুস্থ হয়ে ওই হাসাপাতাল ও ক্লি‌নি‌কে ভর্তি হয়েছে। সদর হাসাপাতালের ‌মে‌ডি‌কেল অফিসার ডা. নুরুল আমীন ব‌লেন, ভর্তি হওয়া ব্যক্তিরা ডায়রিয়া, বমি, জ্বর ও পেটের পীড়ায় আক্রান্ত।

এস‌ডিএসের প‌রিচালক (এমএস) কাররুল ইসলাম বাদল‌ জানান, গত বৃহস্প‌তিবার এস‌ডিএস একা‌ডেমীর সমাপ‌নি পরীক্ষার্থী‌দের ক্লাস পা‌র্টি‌তে‌ শরীয়তপুর শহ‌রের রাজগঞ্জ ব্রীজ সংলগ্ন ম‌দিনা বিরা‌নি হাউজ না‌মের হোটেল থেকে ৬৬ প্যা‌কেট খাবার (বিরা‌নি) সরবরাহ করা হয়। দুপুরের খাবারের প্যাকেট অনেকে প‌রে খাওয়ার জন্য বাসায় নিয়ে যায়। ওই খাবার খে‌য়ে শিক্ষার্থী, শিক্ষকসহ অনে‌কে অসুস্থ হ‌য়ে প‌ড়ে‌ছে। এ বিষয়ে সদর ইউএনও, পু‌লিশ সুপার, ও‌সি বরাবর চি‌ঠি দেয়া হবে।

এ বিষ‌য়ে ম‌দিনা বিরা‌নি হাউজের মা‌লিক মকিম হাওলাদার বলেন, আমার কাজ থে‌কে সকা‌লে তারা খাবার নি‌য়ে‌ছে। কিন্তু খাবার খে‌য়ে‌ছে দুপু‌রে এজন্যই সমস্যা হ‌তে পা‌রে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুর রহমান শেখ ব‌লেন, ‌বিষয়‌টি আমি শু‌নে‌ছি। অসুস্থদের খোঁজ খবর নি‌চ্ছি। তদন্ত ক‌রে ব্যবস্থা নেয়া হবে।

শরীয়তপুর সি‌ভিল সার্জন ডা. খ‌লিলুর রহমান বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। বেশির ভাগ লোকই অল্প সম‌য়ে সুস্থ হ‌য়ে উঠবে।

আজকের পত্রিকা/এসএম শাকিল/শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি