চিত্রনায়ক ফেরদৌস। ছবি: সংগৃহীত

ভারতে চলছে লোকসভা নির্বাচন। সেখানকার ভোটের নির্বাচনী প্রচারণায় দেখা মিলেছে ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ফেরদৌস এর। ভারতের রায়গঞ্জের প্রার্থী কানাইয়ালালের হয়ে ভোট চাইতে ওপার বাংলায় অবস্থান করছেন দুই বাংলার জনপ্রিয় এই নায়ক।

জানা গেছে, কানাইয়ালালের হয়ে জোড়াফুলে ভোট চাইছেন বাংলাদেশের এই তারকা। তাঁর সঙ্গে রয়েছেন টালিউড তারকা অঙ্কুশ ও পায়েল। আজ ১৫ এপ্রিল সোমবার করণদিঘী থেকে বেঙ্গল টু বেঙ্গল রোড ধরে ইসলামপুর পর্যন্ত রোড শো করবেন এই তিন তারকা।

এর আগে ১৪ এপ্রিল রোববার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে রোববার প্রচারণা চালিয়েছেন। এদিন প্রার্থী কানাইয়ালাল হুডখোলা গাড়িতে করে ফেরদৌসকে নিয়ে রোড শো করেছেন রাজ্যের বিভিন্ন প্রান্তে।

তৃণমূল কংগ্রেস প্রার্থীর নির্বাচনী প্রচারণায় চিত্রনায়ক ফেরদৌস। ছবি: সংগৃহীত

তবে ইতিমধ্যে ভারতের নির্বাচনী প্রচারণায় বাংলাদেশি নাগরিকের অংশগ্রহণে সমালোচনার ঝড় বইছে। পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কীভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করায়? আমরা এই ঘটনার নিন্দা জানাই।আগামীকাল হয়তো মমতা ব্যানার্জি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে দিয়ে তৃণমূলের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ডাকতে পারেন।’

কানাইয়ালাল আগরওয়ালের নির্বাচনী এজেন্ট কর্মাধ্যক্ষ মোশারফ হোসেন ভারতীয় গণমাধ্যমকে জানান, ‘কোন তারকা প্রচারে আসবেন বা আসবেন না, সেটা ঠিক হয় রাজ্য থেকেই। তবে ফেরদৌস মূলত বাংলাদেশের নায়ক হলেও দুই বাংলার যৌথ উদ্যোগে নির্মিত একাধিক সিনেমা করায় এপার বাংলার মানুষের কাছেও ভীষণ জনপ্রিয়। এই জেলার চলচ্চিত্র প্রিয় মানুষের কাছেও তার ক্রেজ রয়েছে। ফলে প্রতিদিনের রাজনৈতিক কচকচানি দূরে সরিয়ে ফিরদৌসের রোড শো ‘বসন্তের ওই বাতাসটুকুর মতো’ই ভোট প্রচারে একটা ভিন্ন স্বাদ এনে দেবে বলে আশা করছেন তিনি।’

আজকের পত্রিকা/এসএ/এমআরএস