লালমনিরহাটে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত

“অধিকার সুরক্ষায় তারুন্যের অভিযাত্রা” এই শ্লোগানকে সামনে রেখে লালমনিরহাটে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে জেলার প্রানকেন্দ্র মিশনমোড়ে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন ও র্যালী অনুষ্ঠিত হয়েয়ছে।

মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার সভাপতি মোঃ রফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, উপদেষ্টা আব্দুস সালাম বকুল, উপদেষ্টা শামসুল আলম, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার সহ সভাপতি তানজিলা আক্তার, সদর উপজেলার সাধারন সম্পাদক জাহানারা বেগম, পাটগ্রাম উপজেলার সভাপতি মঞ্জুরুল হক, আদিতমারী উপজেলার উপজেলার সভাপতি তাপস কুমার রায় প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিক মহলে অধিকার সুরক্ষায় অগ্রণী ভুমিকা পালনকারী একটি দেশ হিসেবে উপস্থাপন করার প্রয়াশে আমরা এই কর্মসুচি পালন করছি। দেশের মানুষের অধিকার আদায়ে আমাদের সকলকে সোচ্চার হতে হবে।অধিকার আদায়ে বঞ্চিতদের পাশে থেকে তাদের প্রশাসনিক সহযোগীতা প্রদানে সকলকে এগিয়ে আসতে হবে।

এর আগে জেলার বিসিক এলাকার মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার কার্যালয় থেকে একটি র্যালী বের হয়ে মিশনমোড়ে এসে শেষ হয়।

জিন্নাল ইসলাম জিন্না/লালমনিরহাট