জনপ্রিয় সংগীত শিল্পী সুবীর নন্দী। ছবি: সংগৃহীত

দেশ বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী ১৪ এপ্রিল রবিবার রাত ১১টায় অসুস্থ হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন। সিএমএইচে লাইফ সাপোর্টে রাখা হয়েছে সঙ্গীত শিল্পী সুবীর নন্দীকে। রবিবার দিবাগত রাতে তার হার্ট অ্যাটাক হয়। এমন তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছে সিএমএইচ কর্তৃপক্ষ।

সিএমএইচ সূত্রে জানা গেছে, সুবীর নন্দীর অবস্থা যেন খারাপের দিকে না যায়, সেজন্য তাকে রাতে করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) এ স্থানান্তর করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তবে সকাল নাগাদ তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

জানা গেছে, পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেওয়া হয়।

এদিকে রাতে সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বাবা বর্তমানে একটু ভালো আছেন, দুশ্চিন্তার কিছু নেই।

উল্লেখ্য, সুবীর নন্দী একজন বাংলাদেশি সঙ্গীতশিল্পী। চলচ্চিত্রের সঙ্গীতে তার অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করেন। সঙ্গীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে।

আজকের পত্রিকা/এমআরএস