জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা

লক্ষ্মীপুরে মাদক ও দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করে দেশ ও জনগণের কল্যাণের জন্য এ সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। ১০ ফেব্রুয়ারি রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলি, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জসীম উদ্দিন (পিপি), জেলা প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না প্রমুখ।

বক্তারা বলেন, মাদকের সাথে জড়িত এমন কাউকেই ছাড় দেওয়া হবে না। জেলার প্রতিটি বাজারে মাদকের বিষয়ে সচেতনতামূলক প্রদর্শনী দেখানো হবে। যাতে সর্বস্তরের মানুষ মাদকের কুফল সম্পর্কে জানতে পারে। দুর্নীতির বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাছাড়া সড়ক দুর্ঘটনা এড়াতে গাড়ির মালিক, চালক ও যাত্রীদের সচেতনতার পরিচয় দিয়ে নিয়মনীতি মেনে চলতে হবে। বিশেষ করে সিএনজি চালিত অটোরিকশায় তিন জনের বেশি যাত্রী নেয়া যাবে না। এ বিষয়ে আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও আগামী ছয় মাসের মধ্যে পরিকল্পিতভাবে লক্ষ্মীপুরকে বাল্যবিবাহ মুক্ত জেলা হিসেবে ঘোষণা করাসহ বিভিন্ন গুরুত্ব বিষয়ে আলোচনা করেন বক্তারা।

সোহেল রানা/লক্ষ্মীপুর