লক্ষ্মীপুরে মঙ্গলশোভাযাত্রা।

বাংলা বর্ষবরণের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে মঙ্গল শোভাযাত্রা। নানা প্রতীক, চিত্রের মাধ্যমে লক্ষ্মীপুরে মঙ্গল শোভাযাত্রায় অশুভ শক্তির বিনাশ কামনা করা হয়। প্রার্থনা করা হয় সত্য, সুন্দর এবং মঙ্গলের জন্য। শোভাযাত্রায় গ্রামীণ ঐতিহ্য লাঠি খেলা প্রদর্শন করা হয়।

১৪ এপ্রিল রবিবার সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একইস্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বেলুন উড়িয়ে পাঁচদিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সফিউজ্জামান ভূঁইয়া, জেলা সিভিল সার্জন মোস্তফা খালেদ আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী শারমিন জাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংক ও সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ।

এদিকে লক্ষ্মীপুর সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উপলক্ষে বিভিন্ন ধরণের আয়োজন করা হয়েছে। কলেজে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান ও উপাধ্যক্ষ শহীদ উদ্দিন।

মো. সোহেল রানা, লক্ষ্মীপুর