লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ও গরীব ১০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘দি অফটিমিটস্’।

১৫ জানুয়ারি বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রত্যেক শিক্ষার্থীকে ৯ হাজার ৩০০ টাকা করে সর্বমোট ৯৩ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

সংগঠনটির ‘চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রাম’ নামক কর্মসূচীর আওতায় দ্বাদশ শ্রেণি পর্যন্ত এ ১০ জনকে অব্যাহতভাবে সহায়তা প্রদান করা হবে বলেও জানা গেছে।

‘দি অফটিমিটস’ এর লক্ষ্মীপুর জেলা শাখার পরিচালক অহিদুল হক বাবলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল।

বিশেষ অতিথি ছিলেন, দৈনিক লক্ষ্মীপুর সমাচার’র প্রকাশক ও সম্পাদক এবং দি অপটিমিস্টস এর পরিচালক মোঃ জাকির হোসেন ভূঁইয়া আজাদ, সোনারপুর এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আকন্দ, দৈনিক মানব কল্যাণ এর প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন অধ্যাপক কার্তিক সেনগুপ্ত। এছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে ২০১৬ সালে ‘দি অফটিমিটস’ নামক সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

এ সংগঠনের সদস্যদের নির্ধারিত অনুদানের টাকা দিয়ে দেশব্যাপী এ কর্মসূচীর কার্যক্রম চলমান রয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী অন্যান্য বাংলাদেশীরা এ সংগঠনের সদস্য হওয়ার মাধ্যমে দেশে শিক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে ব্যাপক পরিসরে কাজ করা সম্ভব বলেও মন্তব্য করেন তারা।

মোঃ সোহেল রানা/লক্ষ্মীপুর