রহমত খালী খাল দখল করে নির্মিত পাকা স্থাপনা ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।ছবি:সংগৃহীত

লক্ষ্মীপুরে রহমত খালী খাল দখল করে নির্মিত পাকা স্থাপনা ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। ২২ মে বুধবার বিকেলে শহরের মাংস বাজার এলাকায় অবৈধভাবে গড়ে উঠা এসব স্থাপনা ভেঙে ফেলার নির্দেশনা দেন তিনি।

জানা গেছে, শহরের মাছ ও মাংস বাজার এলাকায় রহমত খালী খাল দখল করে অবৈধভাবে স্থাপনা গড়ে তুলছে একটি প্রভাবশালী মহল।

২২ মে বুধবার বিকেলে জেলা প্রশাসনের একটি টিম রমজানের বাজার মনিটরিংয়ে যায়। এ সময় খাল পাড় দখল করে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনাগুলো ভেঙে ফেলার নির্দেশনা দেন লক্ষ্মীপুরের ডিসি।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানান, সরকারি খালের জমি দখল করে অবৈধভাবে পাকা ইমারাত তৈরি করা যাবে না। বাজার এলাকায় মনিটরিং এসে অবৈধভাবে গড়ে স্থাপনাগুলো উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্টদের ভেঙে ফেলার জন্য বলা হয়েছে। নতুনভাবে এ ধরনের স্থাপনা গড়ে উঠতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শফিউজ্জামান ভূঁইয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: ইকবাল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুর রিদোয়ান আরমান শাকিলসহ জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিস্টেটবৃন্দ, বণিক সমিতির নেতৃবৃন্দ, ভোক্তা অধিকার সংরক্ষণের জেলা প্রতিনিধি, ব্যবসায়ীসহ পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন দোকান পরির্দশ করা হয়। এ সময় সকল ব্যবসায়ীদের সীমিত লাভে পণ্য বিক্রির পরামর্শ দেন জেলা প্রশাসক। সে সাথে অতিরিক্ত লাভের অভিযোগ ফেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

আজকের পত্রিকা/মোঃ সোহেল রানা/লক্ষ্মীপুর/রাফাত/জেবি