ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উদ্যোগে রাজনৈতিক, সাংবাদিক ও সুধীজনদের সম্মানে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।ছবি:সংগৃহীত

লক্ষ্মীপুরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উদ্যোগে রাজনৈতিক, সাংবাদিক ও সুধীজনদের সম্মানে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৯ মে বুধবার সন্ধ্যায় শহরের একটি চাইনিজ রেস্তোরায় আয়োজিত ইফতার ও আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার সভাপতি মুহাম্মদ নুরুল আলম।ইশা ছাত্র আন্দোলনের জেলা শাখার সাধারণ সম্পাদক এইচএম ইসমাইল সিরাজী’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করিম মারুফ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আগামী জাতীয় বাজেট হতে হবে শিক্ষা ও উদ্যোক্তা বান্ধব এবং কর্মসংস্থান নিশ্চিতকরণে থাকতে হবে সুনির্দিষ্ট নির্দেশনা। তিনি আরো বলেন, সাম্প্রতিক সময় রূপপুর পারমানবিক কেন্দ্রসহ সকল সেক্টরে যে সকল ভয়াবহ দুর্নীতির চিত্র জাতির সামনে উঠে এসেছে, তাতে আমাদেরকে দেশের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে।

এ সকল ভয়াবহ দুর্নীতির কারণ হলো আল্লহর ভয় অন্তরে না থাকা। আর পবিত্র রমজান মানুষের অন্তরে আল্লাহর ভয় তৈরি করে। রমজানের শিক্ষাকে কাজে লাগাতে পারলে সমাজ থেকে সকল অনাচার দূর করা সম্ভাব।

সভাপতি মুহাম্মদ নুরুল আলম তার বক্তব্যে বলেন, ধানের ন্যায্যমূল্য নিশ্চিতে সরকারকে কৃষি বান্ধব পদক্ষেপ গ্রহণ করতে হবে। তিনি বলেন, ধানের উৎপাদন, লাভ-ক্ষতি ও ন্যায্যমূল্যের ওপর শুধু কৃষকের ভাগ্য জড়িত নয়; দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও ওৎপ্রোতভাবে জড়িত।

তিনি আরো বলেন, ধানের ন্যায্যমূল্যের সাথে কৃষকের বাঁচা-মরার সংগ্রাম নিহিত। তাই ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকারকে জরুরি ভিত্তিতে চাল আমদানি বন্ধ, কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়সহ বিভিন্ন কৃষি বান্ধব পদক্ষেপ গ্রহণ করতে হবে। সেই সাথে দীর্ঘমেয়াদী পদক্ষেপ হিসেবে সরকারী গুদামের ধারণ ক্ষমতা আড়াই থেকে তিন গুণ বাড়াতে হবে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বন্ধুপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রদল লক্ষ্মীপুর জেলা সভাপতি হাছান মাহমুদ ইব্রাহীম, সাধারন সম্পাদক মামুনুর রশিদ, বাংলাদেশ ছাত্রলীগ লক্ষ্মীপুর জেলা সাধারন সম্পাদক জিয়াউল করিম নিশান, সামাজিক সংগঠন নন্দন ফাউন্ডেশন এর সভাপতি রাজু আহমেদ, লব্ধ এর প্রতিনিধি মোঃ ইসমাইল হোসেন রাসেল, বন্ধু ব্লাড ডোনেট ক্লাব এর প্রতিনিধি মোঃ পারভেজ আলম। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখা ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/মোঃ সোহেল রানা/লক্ষ্মীপুর/রাফাত