প্রতীকী ছবি

সাহসিকতা ও সেবা ক্যাটাগরিতে ৫৯ জন র‍্যাব সদস্ যমহাপরিচালক র‍্যাব ফোর্সেস স্বীকৃতি পেতে যাচ্ছেন। র‍্যাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে তাদের এই স্বীকৃতি প্রদান করা হবে। আগামী মঙ্গলবার র‍্যাবের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এ অনুষ্ঠান হবে।

র‍্যাব সদরদফতর সূত্রে জানা যায়, ২০১৮ সালে আভিযানিক ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৪ জন র‍্যাব সদস্যকে বিশেষ সম্মাননা সাহসিকতা এবং প্রশাসনিক ও সেবামূলক প্রশংসনীয় কাজের স্বীকৃতিস্বরূপ ২৫ জন র‍্যাব সদস্যকে বিশেষ সম্মাননা সেবা প্রদান করা হবে।

তালিকা দেখুন।

বিশেষ সম্মাননা সাহসিকতা র‍্যাব-১ এর ১ জন,র‍্যাব-২ এর ১ জন,র‍্যাব-৩ এর ২ জন,র‍্যাব-৪ এর ১ জন,র‍্যাব-৫ এর ৪ জন,র‍্যাব-৬ এর ১ জন,র‍্যাব-৭ এর ৪ জন,র‍্যাব-৮ এর ৩ জন,র‍্যাব-১০ এর ১ জন,র‍্যাব-১১ এর ১২ জন,র‍্যাব-১২ এর ১ জন,র‍্যাব-১৩ এর ২ জন,র‍্যাব-১৪ এর ১ জন,র‍্যাব-১৫ এর ১ জন, অপারেশনস উইং এর ১ জন, ইন্টেলিজেন্স উইং এর ৭ জন ও লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর ১ জন।

বিশেষ সম্মাননা সেবা র‍্যাব-১ এর ১ জন, র‍্যাব-৬ এর ১ জন, র‍্যাব-৯ এর ১ জন, র‍্যাব-১৩ এর ২ জন,র‍্যাব-১৪ এর ১ জন, অপারেশনস উইং এর ১ জন, ইন্টেলিজেন্স উইং এর ৩ জন, প্রশাসন ও অর্থ উইং এর ৯ জন, লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর ২ জন, এয়ার উইং এর ১ জন, কমিউনিকেশন এন্ড এমআইএস উইং এর ১ জন, আরএনডি সেলের ১ জন, র‍্যাব ফোর্সেস ট্র্যানিং স্কুলের ১ জন।

তালিকা দেখুন।
তালিকা দেখুন।

এ বিষয়ে জানতে চাইলে, র‍্যাব সদরদফতরের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, প্রতি বছরের মতো এবারও সাহসিকতা ও সেবা পুরস্কার দিচ্ছেন র‍্যাব মহাপরিচালক। র‍্যাব সদস্যরা তাদের নিজ নিজ কাজে যে সফলতা দেখিয়েছে, তার ওপর ভিত্তি করে এ পুরস্কার দেয়া হয়। র‍্যাব মনে করে, এই স্বীকৃতিতে সদস্যদের মধ্যে সাহসিকতা ও কর্মস্পৃহা বৃদ্ধি পায়।

আজকের পত্রিকা/এমএআরএস