রৌমারীতে স্থানীয় সরকার ও প্রশাসনের সাথে জনতার সংলাপ সভা

কুড়িগ্রাম জেলার রৌমারীতে গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশ গ্রহন প্রকল্প (এসডিজি) সরকারি নীতিমালার বাস্তাবায়ন: স্থানীয় সরকার ও প্রশাসনের সাথে জনতার সংলাপ সভা অনুষ্ঠিত হয়েছে।

৪ ডিসেম্বর (বুধবার) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে।

রৌমারী গণউন্নয়ন কেন্দ্র’র রিকল প্রকল্প এ কর্মশালার আয়োজন করে।

সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, শেখ আব্দুল্লাহ , উপজেলা নির্বাহী অফিসার জনাব আল ইমরান, সদর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, যাদুরচর ইউনিয়নের চেয়ারম্যান সরবেশ আলী, প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম, সমাজসেবা অফিসার জনাব আরিফুল ইসলাম, যুগ্ম- সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, রৌমারী মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক আব্দুস ছামাদ খান, রৌমারী ডিগ্রি কলেজের প্রভাষক শহিদুল ইসলাম লেবু,
রৌমারী ফাজিল ডিগ্রি মাদ্রাসার প্রভাষক জাকির হোসেন, আলহাজ মো.জাহিদুল ইসলাম জাহিদ, রৌমারী উপজেলার সাংবাদিক বৃন্দ, গণউন্নয়ন কেন্দ্র’র উপজেলা সমন্বয়কারী মনির হোসেনসহ কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গণউন্নয়ন সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) ও অক্সফ্যাম-এর অংশীদারিত্বে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর আর্থিক সহায়তায় বাস্থবায়নরত ‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্প থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এই প্রকল্পের সুনিদিষ্ট লক্ষ্য হচ্ছে এসডিজি সুম্পর্কিত সরকারি নীতি ও বাজেটের পরিকল্পনা এবং বাস্তবায়নে ঝুকিপ্রবন ব্যক্তি ও সম্প্রদায়ের সামাজিক ও অর্থনৈতিক অধিকারকে সুরক্ষিত করা।

এই লক্ষ্যে সরকারি নীতিমালার বাস্তাবায়ন: স্থানীয় সরকার ও প্রশাসনের সাথে জনতার সংলাপ মত বিনিময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

-মাসুদ পারভেজ রুবেল