রৌমারীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান

কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় যাদুরচর ইউনিয়নের প্রতিবন্ধী অসহায় পরিবারে অক্সফার্ম এর অর্থায়নে গণ-উন্নয়ন কেন্দ্রর (জিইউকে) সহায়তায় বন্যায় ক্ষতিগ্রস্ত হতদরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা, বন্দবেড় ও যাদুরচর ইউনিয়নের ২৭টি গ্রামের ১হাজার ৬শত বন্যায় ক্ষতিগ্রস্ত ও ১শত ৬০জন প্রতিবন্ধির মাঝে ৮০ লাখ ৮০ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয়।

শনিবার ও রবিবার দুইদিনে বন্দবেড়ে ৫শত ও যাদুরচরে ৬শত বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ৪ হাজার ৫শত টাকা জনপ্রতি বিতরণ করা হয়। এছাড়া বন্দবেড়ে ৫০জন ও যাদুরচরে ৬০জন প্রতিবন্ধির মাঝে ৫ হাজার ৫শত টাকা করে জনপ্রতি অর্থসহায়তা করেন।

গণ-উন্নয়ন কেন্দ্র (জিউকে) রৌমারীতে কয়েক বছর ধরে অসহায় দুস্থ মানুষের সহায়তায় গাভী পালন, স্যানিটেশন, পরিবেশ বান্ধব কৃষি, টিউবওয়েল, দুগ্ধ খামার, ফডার ব্যাংক, প্রাকৃতিক দূর্যোগে অসহায়দের পাশে দাড়ানোসহ নানা উন্নয়ন মুখি কর্মকান্ডে যথেষ্ট শুনাম অর্জন করেছে। অসহায় উপকার ভোগীরা ইউরোপিও ইউনিয়নের অর্থ সহায়তায় সন্তষ প্রকাশ করেন এবং জিউকে-এর কর্মকর্তা কর্মচারীদের পায়ে হেটে প্রকৃত অসহায় মানুষের স্বচ্ছ তালিকা প্রনয়নের প্রশংসা করেন।

নগদ অর্থ বিতরণে উপস্থিত ছিলেন, প্রজেক্ট ম্যানেজার আব্দুর রাজ্জাক, অক্সফাম প্রতিনিধি আবুল কালাম আজাদ, প্রজেক্ট ম্যানেজার মনির হোসেন, প্রজেক্ট অফিসার সুরুজ মিয়া, ইউপি চেয়ারম্যান সরবেশ আলী, ইউপি চেয়ারম্যান কবীর হোসেন প্রমূখ।

মাসুদ পারভেজ রুবেল/কুড়িগ্রাম