রৌমারীতে মাঠদিবস।

কৃষক পর্যায়ে উন্নত মানের ডাল.তেল ও মসলা, সরিষা জাত বারি সরিষা-১৪ বীজ উৎপাদন.সংরক্ষণ ও (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় মাঠ দিবস ও রিভিউ ডিসকাসন অনুষ্ঠিত হয়েছে।

২৪ এপ্রিল (বুধবার) দুপুরের দিকে উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলার যাদুরচর ইউনিয়নের চর লাঠিয়াল ডাঙ্গা গ্রামে এ মাঠ দিবস পালিত হয়।

এতে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন. কৃষিবিদ ডাঃ মোস্তাফিজুর রহমান.উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুড়িগ্রাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাইদুল ইসলাম অতিরিক্ত. কৃষি সম্প্রসারণ অধিদপ্তর. আব্দুলাহ আল ফয়সাল রৌমারী কৃষি কর্মকর্তা, সাদাত হোসেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রৌমারী, জিলুর রহমান উপসহকারী কৃষি অফিসার রৌমারী,আঙ্গুর মিয়া উপসহকারী ও তোফাইল হোসাইন উপসহকারী কৃষি অফিসার।

স্থানীয় কৃষির উপর নির্ভরশীল সকল কৃষকদের নিয়ে আয়োজন সফল করা হয়। চর লাঠিয়াল ডাঙ্গা গ্রামের কৃষক সাইজ উদ্দিন. আব্দুস ছালাম. ফরমান আলী.মজিবুর রহমান. ইসমাইল হোসেনসহ অনেক কৃষক ও কৃষানীরাও মাঠ দিবস অনুষ্ঠানে অংশ নেন।

এতে প্রায় ২শ’ জন কৃষক কৃষানীদের নিয়ে সুন্দর পরিবেশের মধ্যদিয়ে মাঠ দিবসটি সফল করা হয়। কৃষক মাঠ দিবস অনুষ্ঠানে বক্তব্য রাখেন আব্দুস ছালাম। তিনি বলেন বর্তমান কৃষি বান্ধব সরকারের নানা সহযোগিতায় আমি একরে ২০মন করে সরিষা ফলন উৎপাদন করতে পেরেছি। সরকারের কর্মকর্তা কর্মচারীদের সব সময়েই সহযোগিতা পাচ্ছি যার ফলে আজ আমি মোটামোটি এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছি।

মাসুদ পারভেজ রুবেল/কুড়িগ্রাম