রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটারের নববর্ষ উদযাপন। ছবি : সংগৃহীত

‘সুস্থ সবল জীবন চাই, রিমঝিম পানির বিকল্প নাই’ শ্লোগানে বাঙালির প্রাণের উৎসব নববর্ষ উদযাপন ও বার্ষিক বনভোজন করলো রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার। ১৪ এপিল রবিবার সাতক্ষীরার রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে রিমঝিম অফিস অপূর্ব বাঙালি সাজে সাজানো হয়। আলপনা, নানা-বর্ণের ব্যানার-ফ্যাস্টুন-বেলুন দিয়ে বর্ণিল করে তোলা হয় রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার প্রাঙ্গন।

নববর্ষ উদযাপন ও বার্ষিক বনভোজন উপলক্ষে সকাল ১০ টায় এক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরবর্তীতে রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার এর সত্ত্বাধীকারী আব্দুল মোকাদ্দেস খান চৌধুরী (মিন্টু) সভায় উপস্থিত প্রধান অতিথি সাপ্তাহিক সূর্যের আলোর সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, স্টাফ ও পানির গ্রাহকদের স্বাগত জানান। সবাই বর্ণিল সাজে অনুষ্ঠানে আসেন। বাঙালির নববর্ষের সাথে একাত্ম হন। বাঙালি সংস্কৃতিতে এক নতুন মাত্রা যুক্ত করেন। স্টাফরা রং-বেরংয়ের পোশাক পড়ে যোগ দেন র‌্যালিতে। বিচিত্র রং এর সমাহারে ভিন্ন আমেজ এনে দেয় পুরো আয়োজনে। সৌন্দর্যের চ্ছটায় এক অনাবিল শান্তির আবহ তৈরি হয়।

উদযাপন অনুষ্ঠানের সভায় প্রধান অতিথি হিসেবে সাপ্তাহিক সূর্যের আলোর সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী বলেন, এই অসা¤প্রদায়িক ও সার্বজনীন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে বাঙালি জাতির গৌরবময় ঐতিহ্য তুলে ধরা হয়েছে। তিনি আরও জানান, আমাদের ভাষা ও সাংস্কৃতিক ঐতিহ্য আমাদের গর্ব। এই গর্ব অক্ষুণ রেখে নিজের পায়ে দাঁড়ানোর লক্ষ্যে ১৯৭১ সালে মাত্র নয় মাসে ৩০ লাখ বাঙালির প্রাণের বিনিময়ে আমরা  স্বাধীনতা অর্জন করেছি। বাঙালি জাতির এ আনন্দের দিনে তিনি রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার কর্তৃপক্ষ, স্টাফ ও পানির গ্রাহকদেরকে নববর্ষের শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার এর ডিরেক্টর আফজালুল করিম বিপু, ম্যানেজার মধূসুদন বিশ্বাস, কম্পিউটারম্যান মো. অলিদ, স্টাফ শহিদুল, রকি, কবির, সাফিন, আজিজ, রুবেল, কিসমত, শাহজান, আজিজুল, কাসেম, জয়নাল, বাপ্পি, ওলি, রায়হান, আসাদুল, রায়হান, মিজানুর, আনিছুর, মেরু, মেঘা, রতনা চৌধুরী, মুন্নী চৌধুরী, রুম্মন ও জামসেদ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে রিমঝিম পিওর ড্রিংকিং ওয়াটার প্রাঙ্গনে অতিথি ও স্টাফদেরকে আপ্যায়িত করা হয়।

আজকের পত্রিকা/আ.স্ব/