রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার বি (ব্যবসা) ও সি (বিজ্ঞান) ইউনিটের প্রাথমিক ফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ। বুধবার রাত ও বিকেলে যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ইউনিট দুটির ভর্তি পরীক্ষার চীফ কো-অর্ডিনেটর অধ্যাপক ড. এ কে শামসুদ্দোহা ও অধ্যাপক ড. মো.একরামুল হামিদ স্বাক্ষরিত এ সংক্রান্ত আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ভর্তির পূর্বশর্তানুযায়ী এমসিকিউ পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে আসন সংখ্যার ১০গুণ পরীক্ষার্থীর লিখিত উত্তরপত্র মূল্যায়ন করে এ ফল নির্ধারণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সাবজেক্ট চয়েসের সময়সীমা
প্রাথমিকভাবে উত্তীর্ণ বি ইউনিটভুক্ত ভর্তিচ্ছুদের আগামী ১৫ নভেম্বর দুপুর ১২ টা থেকে ২০ নভেম্বর রাত ১২ টার মধ্যে এবং সি ইউনিটে একই সময়ের মধ্যে অনলাইনে পছন্দক্রম তালিকা (সাবজেক্ট চয়েস) পূরণ করতে হবে। কোনো ভর্তিচ্ছু নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম ফর্ম পূরণ না করলে তার প্রার্থিতা বাতিল হয়ে যাবে।

বি ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ২৪ নভেম্বর এবং সি ইউনিটের ২৩ নভেম্বর। প্রথম তালিকায় নির্বাচিতদের ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

প্রার্থীকে সঙ্গে যা আনতে হবে-
ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে ভর্তিচ্ছুকে অবশ্যই পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র; সাবজেক্ট চয়েস ফর্মের প্রিন্ট কপি; এস.এস.সি./সমমান ও এইচ.এস.সি./সমমান পরীক্ষার মূল মার্কশীট; এইচ.এস.সি. মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এছাড়াও সি ইউনিটভুক্ত ভর্তিচ্ছুদের মধ্যে যারা শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ভর্তি হতে আগ্রহ প্রকাশ করে বৃত্ত পূরণ করেছে, তাদের ব্যবহারিক পরীক্ষার নোটিশ আগামী ১১ নভেম্বর সন্ধ্যায় প্রকাশ করা হবে।

মুক্তিযোদ্ধা কোটা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটার ভর্তি সংক্রান্ত পরবর্তী কার্যক্রম ছাত্র উপদেষ্টা দপ্তর এবং শারীরিক প্রতিবন্ধী কোটার ভর্তি কার্যক্রম প্রধান চিকিৎসকের দপ্তর থেকে পরিচালিত হবে। এ বিষয়ে তাদের পক্ষ থেকে যথাসময়ে বিজ্ঞপ্তি প্রদান করা হবে।

ভর্তি সংক্রান্ত সমস্যার জন্য অফিস চলাকালীন সময়ে (সকাল ৯টা-বিকাল ৫টা) ইউনিট কার্যালয়ে যোগাযোগ করা যেতে পারে (০৭২১-৭১১২৫৫, ০১৯১৪-৩২৭১৪২)। অনলাইন পছন্দক্রম ফর্ম পূরণ সংক্রান্ত কারিগরী সমস্যার জন্য হেল্প লাইন ০১৭০৩৮৯৯৯৭৩।

এমএ জাহাঙ্গীর/রাবি