রাবিতে ছিনতাইয়ের গডফাদার রাজু গ্রেফতার
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিভিন্ন সময়ে ছিনতাইয়ে নেতৃত্ব দেয়া রাজু নামের এক ছিনতাইয়ের গডফাদারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। আলোচিত বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে রক্তাক্ত করার ঘটনার অভিযানে এই গডফাদারকে রবিবার মহানগর থেকে আটক করা হয়।
মাহফুজুর রহমান রাজু (২৮) রাজশাহী কলেজ শাখার ছাত্রলীগ কর্মী। বাড়ি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া এলাকায়। পিতা মোস্তাকিন পেশায় রংমিস্ত্রি। তাকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফিরোজ হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার করা হয়েছে। তার সাথে আটক করা হয়েছে রাবি শাখা ছাত্রলীগের বহিস্কৃত কর্মী অনিক মাহমুদ বনিকে (২৬)।
এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, রাবি শাখার কর্মী বনি ছাত্রলীগ থেকে বহিস্কৃত। ছাত্রলীগের সাথে জড়িত কেউ কোনো অন্যায় করলে অবশ্যই আমরা ব্যবস্থা নিবো। ছাত্রলীগে অতি উৎসাহী কারোর জায়গা হবে না।
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিভিন্ন সময়ে এই রাজু নামের ছেলেটা ছিনতাইয়ের নেতৃত্ব দিয়ে এসেছে বলে জেনেছি। তাকে আটক করা হয়েছে এবং শিক্ষার্থীকে রক্তাক্ত করার ঘটনায় রাজুসহ বনিকেও গ্রেফতার করা হয়েছে। দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান জানান, রাবিতে সংঘটিত ছিনতাই চেষ্টার ঘটনার পর অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করা হয়েছে। সে বিভিন্ন সময় ছিনতাইয়ে জড়িত থাকতো বলে জানা গেছে। তার সাথে বনি নামে একজনকেও গ্রেফতার করা হয়েছে। তারা ঘটনার স্বীকারোক্তি দিয়েছেন।
প্রসঙ্গত, শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজকে মাথা ও পায়ে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এ ঘটনায় বিচারের দাবিতে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগ নেতাকর্মীরাও। তারপর অভিযান শুরু হয় গ্রেফতারের।
এমএ জাহাঙ্গীর/রাবি