ফুটপাতে বসবাস করা শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সম্প্রতি রাতের আঁধারে রাস্তায় ঘুরে ঘুরে এই অসহায় মানুষদের খোঁজ খবর নেন সাকিব। শীতে ফুটপাতে ঘুমিয়ে থাকা মানুষগুলো একটা কম্বল কিংবা শীতবস্ত্রের অভাবে নিদারুণ কষ্টে রাত কাটান। অসহায় এই মানুষগুলোকে সাহায্য করে পাশে থেকেছেন সাকিব।

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তথ্য গোপন করায় এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব আল হাসান। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের ক্রিকেটে অভিষেক হয় সাকিব আল হাসানের। এ পর্যন্ত ২০৬ টি ওয়ানডে খেলে ৬ হাজার ৩২৩ রান করেন তিনি। বল হাতে নিয়েছেন ২৬০ উইকেট।

ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টি ও টেস্টেও তিনি সমান ভাবে উজ্জ্বল ছিলেন। ৫৬ টেস্টে ব্যাটিংয়ে ৩ হাজারের বেশি রান করে বল হাতেও নিয়েছেন ২১০ উইকেট। টি-টোয়েন্টিতে ৭৬ ম্যাচ খেলে সাকিবের রান প্রায় দুই হাজার। বল হাতে উইকেট পেয়েছেন ৯২টি।

গত বছরের অক্টোবরের শেষের দিকে এক বছরের জন্য নিষেধাজ্ঞায় পড়েন সাকিব। সেই হিসেবে চলতি বছরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে ফেরার কথা রয়েছে এই অলরাউন্ডারের।

আজকের পত্রিকা/সিফাত