রাজবাড়ীর দুই ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হ‌য়ে‌ছে। আজ সোমবার সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়েছে যা বির‌তিহীনভা‌বে বিকাল ৫টা পর্যন্ত চলবে। ভোটাধিকার প্রয়োগের জন্য ভোটাররা প্রতিটি কেন্দ্রে দীর্ঘ লাইন ধরেছেন। দুই পরিষদে মোট ১৮টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

ইউনিয়ন দুইটিতে ৫ জন চেয়ারম্যান এবং ৬০ জন সদস্য (পুরুষ) ও ২০ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ভোটকে কেন্দ্র করে সংশ্লিষ্ট এলাকার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে ভোটকেন্দ্র ও তার আশেপাশে আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়ন করা হয়েছে।

জানা যায়, নদী ভাঙনে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ায় সীমানা জ‌টিলতা দেখা দেয়। এতে করে নির্ধারিত সময়ের ৩ বছর পর এ ইউনিয়ন দুটির নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছিল ২৫ জুলাই। তবে বন্যার কারণে ক‌য়েক‌টি ভোট কেন্দ্র ও কিছু এলাকা পানিতে ডুবে যাওয়ার কারণে গত ২৩ জুলাই নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তী‌তে ক‌মিশন ১৬ সে‌প্টেম্বর পুনরায় ভো‌টের তা‌রিখ নির্ধারণ করেন।

দৌলতদিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌলতদিয়ার সাবেক চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মন্ডল (নৌকা), বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা আব্দুর রহমান মন্ডল (আনারস) প্রতীক নিয়ে এবং দেবগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাফিজুল ইসলাম (নৌকা), বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. আতর আলী সরদার (আনারস) ও আব্দুল মান্নান মোল্লা (ঘোড়া প্রতীক) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, দৌলতদিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩ জন এবং দেবগ্রামে ১১ হাজার ১০০ জন।

-এ