রাজবাড়ীতে ধান ক্রয় শুরু

‘শেখ হাসিনার বাংলাদেশ-ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই শ্লোগানে রাজবাড়ীতে তালিকাভূক্ত কৃষকদের নিকট হতে ন্যায্যমূল্যে বোরো ধান সংগ্রহ অভিযান ২০১৯ শুরু হয়েছে।

যার প্রতি মণ ধানের দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪০ টাকা বা কেজি প্রতি ২৬ টাকা দরে জেলায় এবার মাত্র ৪০০ মেট্রিক টন ধান সরকারিভাবে ক্রয় করা হবে।

২৬ মে রবিবার বেলা ১১টার দিকে জেলা খাদ্য গুদাম প্রাঙ্গণে জেলা খাদ্য বিভাগের আয়োজিত ধান ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ধান ক্রয়ের উদ্বোধন করেন,রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এ সময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আলমগীর হুসাইন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান খান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মুনশী মুজিবর রহমান ও খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম।

জেলায় এবারে প্রায় ৮৩ হাজার মেট্রিক টন উৎপাদিত হলেও মাত্র ৪০০ মেট্রিক টন ধান কিনবে সরকার। যার মধ্যে জেলা সদরে ১৯১ মেট্রিক টন, পাংশায় ৪৯ মেট্রিক টন, কালুখালীতে ৫৬ মেট্রিক টন, বালিয়াকান্দিতে ২৪ মেট্রিক টন ও গোয়ালন্দ উপজেলায় ৮০ মেট্রিক টন ধান সরকারীভাবে তালিকাভূক্ত কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে।

রাজীব সরদার/রাজবাড়ী