রাজবাড়ীতে জনবল কাঠামো এমপিও নীতিমালা ২০১৮ সংশোধন পূর্বক বেসরকারী কলেজে আনার্স/মাস্টার্স কোর্সে নিয়োগকৃত শিক্ষকদের অন্তভুক্ত করে এমপিও ভুক্ত করার দাবীতে মানববন্ধন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধিভুক্ত বেসরকারী কলেজ শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম, রাজবাড়ী জেলা শাখা।

রোববার (১২ জুলাই) বেলা ১১টায় রাজবাড়ী প্রেস ক্লাবের সামনের প্রধান সড়কে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন এবং স্মারক লিপি’র লিখিত বক্তব্য পাঠ করেন রাজবাড়ী জেলা বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের সভাপতি ও ডাঃ আবুল হোসেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহ মুজতবা রশীদ আল কামাল।

মানববন্ধনে অংশগ্রহন করেন, বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির নেতা ও ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক দুলাল চন্দ্র কর্মকার, রাজবাড়ী জেলা বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের সাধারন সম্পাদক (প্রভাষক) মোঃ কাউছার হামিদ সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ ও শিক্ষকবৃন্দ।

অধ্যাপক সাহ মুজতবা আল কামাল বলেন, ১৯৯৩ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর দীর্ঘ ২৮ বছর ’’জনবল কাঠামো এমপিও নীতিমালা’’ অন্তভুক্ত না থাকার কারণে আমরা সরকারী অথবা বিশ্ববিদ্যালয় থেকে কোন আর্থিক সহযোগিতা পাই না।

সরকারী ও জাতীয় বিশ্ববিদ্যালয় এর বিধি মোতাবেক শিক্ষক হিসাবে আমাদের নিয়োগ দেয়া হলেও জাতীয় বিশ্ববিদ্যালয় আমাদের দায়িত্বভার গ্রহণ করছে না।

তাই আমাদের এমপিও ভুক্তির বিষয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহনের জন্যে প্রধান মন্ত্রীর কাছে বিনীত আবেদন জানাচ্ছি।

এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপের সোনার বাংলা গড়তে তথা মাননীয় প্রধান মন্ত্রীর কষ্টার্জিত সমস্ত অর্জনকে বাধাগ্রস্ত করছে লক্ষ লক্ষ সার্টিফিকেট অর্জনকারী মেধাবিহীন শিক্ষার্থীরা যা শিক্ষার মান উনśয়নের অন্তরায় হয়ে দাড়িয়েছে।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares