ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টর পরিচালিত আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্প -২য় পর্যায়, ডিএসসিসি, পার্টনারশিপ এরিয়া-৩ এবং দৃষ্টি চক্ষু হাসপাতালের উদ্যোগে ৯ ডিসেম্বর বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্পটি রাজধানীর নগর মাতৃসদন হাজারীবাগে সকাল ৯:৩০ হতে দুপুর পর্যন্ত অনুষ্ঠিত হয়। ক্যাম্পটিতে দৃষ্টি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ কে.এম. সেলিম মাহমুদ রোগী দেখেন।

ক্যাম্পটির মাধ্যমে নারী, পুরুষ ও শিশুসহ মোট ৮৫ জনকে সেবা দেয়া হয়। এসব রোগীদের মধ্য থেকে প্রয়োজন অনুসারে স্বল্পমূল্যে ও অতিদরিদ্রদেরকে বিনামূল্যে দৃষ্টি চক্ষু হাসপাতাল ছানি অপারেশনের সুযোগ  দেওয়া হবে। কামরাঙ্গি চরের বাসিন্দা মোছাঃ পিয়ারি বেগম তার ভাইয়ের সাথে আজকের ক্যাম্পটিতে তার চোখ দেখান। দৃষ্টি চক্ষু হাসপাতাল তার ছানি অপারেশনের দায়িত্ব নেন।

পিয়ারি বেগম জানান, এই ক্যাম্পে না আসলে আমি জানতাম না আমার চোখে ছানি পড়েছে। আমরা মত হত দরিদ্র পরিবারের পক্ষে এই ছানি অপারেশন সম্ভব না। এই ক্যাম্পের মাধ্যমে দৃষ্টি চক্ষু হাসপাতালে ফ্রি ছানি অপারেশন সুযোগ করে দেওয়ায় তিনি সবাইকে ধন্যবাদ জানান।

ক্যাম্পটি সুষ্ঠভাবে পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করেন ডাম স্বাস্থ্য সেক্টর ইউপিএইচসিএসডিপি-২য়, ডিএসসিসি পিএ-৩ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মাহফিদা দীনা রুবাইয়া, ক্লিনিক ম্যানেজার ডাঃ ইসরাত শারমিন, কাউন্সেলর হাছিনা খানম এবং দৃষ্টি চক্ষু হাসপাতালের অরগানাইজার মো: ফরহাদ হোসেন, অপটেমেট্রিষ্ট মো: মাহমুদুল হক, সহকারী ক্যাম্প কো-অর্ডিনেটর মো: মাসুম পারভেজ।