আর্ত-মানবতা ও সামাজিক কল্যাণমুলক প্রতিষ্ঠান “রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট” এর সার্বিক ব্যাবস্থাপনায়, ২৩ ও ২৪ মে ২০২০ ইং, রোজ শনিবার এবং রবিবার সকাল ১০ টা থেকে বান্দরবন উপজেলায়, কাইচতলী এলাকার সম্পুর্ণ এতিম ২১ টি পরিবার এবং গরীব-অসহায় জনিত ২৫ টি পরিবার ও মেহনতি, খেটে খাওয়া মজদুর ৩০ জন ব্যাক্তির মাঝে “নগদ অর্থ” বিতরণ সম্পন্ন করা হয়।

কাইচতলীর কৃতি সন্তান, বিশিষ্ট ব্যাবসায়ী, দুবাই প্রবাসী, তরুন আলেমে দ্বীন, দেশ-বিদেশের সকলের প্রিয়মুখ, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব এবং “রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম. এ. খায়ের নিজামীর সার্বিক সহায়তা, সু-পরামর্শ এবং অনুমতিক্রমে অত্র ট্রাষ্টের পরিচালনা পরিষদের প্রধান উপদেষ্টা, এয়াকুব চৌধুরী, সভাপতি- নুরুল আবছার এবং সাধারণ সম্পাদক- ইমরানুল হকের সার্বিক তত্ত্বাবধানে এবং অন্যান্য নেতৃবৃন্দের সার্বিক পরিশ্রমের মধ্যদিয়ে অত্র “নগদ অর্থ বিতরণ” তথা ২১ টি এতিম পরিবারকে প্রত্যেককে নগদ (২,০০০)দুই হাজার টাকা, ২৫ টি অসহায় ও গরীব পিরবারকে প্রত্যেককে নগদ (১,৫০০) এক হাজার পাঁচশত টাকা এবং খেটে খাওয়া ৩০ জন পুরুষ-মহিলাকে প্রত্যেককে নগদ (৫০০) পাঁচশত টাকা হারে “নগদ অর্থ” সহায়তা দেওয়া হয়।

অত্যন্ত আনন্দময়ী এবং বলাবাহুল্য বিষয় হলো অত্র ট্রাষ্ট এর পুর্বের উদ্যোগময় এবং সামাজিক কল্যাণমূলক কার্যাবলী সমুহ অনলাইনে দেখে ট্রাস্টের এই উন্নয়নমুলক কাজের প্রতি খুবই মুগ্ধ এবং অত্যন্ত আনন্দ উত্ফুল্লিত হয়ে অত্র ট্রাষ্ট এর চেয়ারম্যানে অত্যন্ত রিলেটিভ পার্সন, সংযুক্ত আরব আমিরাত এর গ্রীণসিটি আল আইনের একজন গণ্যমান্য ব্যাক্তি ও বিশিষ্ট ব্যাবসায়ী (নাম প্রকাশের অনুমতি পাওয়া যায়নাই) অসহায় ব্যাক্তিদের পার্শ্বে দাঁড়াতে বিগত ২৩ মে ২০২০ ইং, অত্র ট্রাষ্ট এর কল্যাণ তহবিলে (বাংলাদেশী কারেন্সীতে) =৪০,০০০/- চল্লিশ হাজার টাকা অনুদান প্রদান করেছেন। আল্লাহ তাহার দান কবুল করুন। আমীন!

উল্লেখ্য যে, বর্তমান বিশ্বব্যাপী চলমান মহামারী (COVID-19) তথা করুনার ভয়াভহ পরিস্থিতি মোকাবেলায় সকলে সুষ্ট ও সুস্থ থাকার জন্য ট্রাস্ট পরিচালনা কমিটির একটা গ্রুপ এর মাধ্যমে প্রত্যেক পরিবারের ঘরে ঘরে গিয়ে নিজেদের দায়ীত্বে “নগদ অর্থ” সমুহ প্রদান করা হয়েছে। বিতরণের সময়ে ট্রাষ্ট পরিচালনা কমিটির পক্ষ থেকে যারা অত্যন্ত পরিশ্রমের মাধ্যমে দায়ীত্ব পালন করেছেন প্রধান উপদেষ্টা এয়াকুব চৌধুরী, উপদেষ্টা, ইউসুফ মুনিরী, উপদেষ্টা কালু সওদাগর, উপদেষ্টা আব্দুল ছমদ, সভাপতি নুরুল আবছার, সহ-সভাপতি, আমিনুল হক, সাধারণ সম্পাদক, এমরানুল হক সহ সকলের উপস্থিতি ও কঠোর পরিশ্রমের মাধ্যমে উক্ত “নগদ অর্থ” প্রদান কার্যাবলী সম্পন্ন করা হয়।

বরকতময় এই পবিত্র মাহে রমজান শেষে পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে এলাকার সকল অসহায় ব্যাক্তিগণ যাতে অবাদে এবং সুষ্ট ভাবে নগদ অর্থের মাধ্যমে ভালভাবে একটু ভালো ঈদের কেনাকাটা অথবা সুন্দর ভাবে দিনাতিপাত করতে পারে সেই মহত চিন্তা ধারা নিয়ে আর. এস. কে ট্রাষ্টের মাননীয় চেয়ারম্যান মহোদয় সুদুর প্রবাসের বুক থেকে এলাকার লোকজনের জন্য চিন্তা চেতনা নিয়ে কাজ করে যাচ্ছেন প্রতি:নিয়ত। এই অসংখ্য দৃস্টিগোচর সামাজিক উন্নয়নমুলক কর্মকান্ড গুলোর মাধ্যমে তাকে যেন আল্লাহ পাক কবুল করেন আমরা আল্লাহর দরবারে সেই কামনা করছি।

  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
    14
    Shares