রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : পিআইডি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৭ মার্চ রবিবার তারা বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের শ্রদ্ধা জানাবেন।

১৪ মার্চ বৃহস্পতিবার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সফরসূচি নিশ্চিত করেছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোখলেসুর রহমান। সফরসূচি অনুযায়ী, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সমাধি সৌধ কমপ্লেক্সে জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুঙ্গীপাড়ায় পৌঁছানোর পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে তিন বাহিনীর একটি চৌকস দল। পরে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তারা।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজন করা হয়েছে এ আলোচনা সভার। এ ছাড়া জাতীয় গ্রন্থ কেন্দ্র ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রবিবার সকাল ৯টার পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক হেলিকপ্টারে করে টুঙ্গীপাড়ার উদ্দেশ্যে রওনা দেবেন।

আজকের পত্রিকা/আ.স্ব/জেবি