তরুণ ভোটার আতিকুল ইসলাম সোহাগের সাথে কুশল বিনিময় করছেন মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজান।

‘আমি আপনাদের ভালোবাসায় মেয়র নির্বাচিত হলে, মেয়র হিসেবে আকাঙ্ক্ষা থাকবে- একটি সুন্দর, যানজট-জলজটমুক্ত আধুনিক হবিগঞ্জ শহর গড়ার। সবাইকে সঙ্গে নিয়ে প্রাণের হবিগঞ্জ শহর গড়তেই আমি মেয়র হতে চাই।’ এমনটাই জানালেন হবিগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজান।

তিনি বলেন, একজন মেয়রের আকাঙ্ক্ষা থাকে একটি সুস্থ ও সচল হবিগঞ্জ গড়ে তোলার। যে শহরে আমরা সবাই বাস করি, যে শহরে আমাদের ছেলেমেয়েরা বেড়ে উঠছে, অন্য সবার মতো একজন মেয়র প্রার্থী হিসেবে আমারও চাওয়া- সুন্দরভাবে শহরটাকে আধুনিক বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলা।

তিনি আরও বলেন, আমরা নিজেরাই অসচেতনভাবে যেখানে সেখানে ময়লা ফেলে শহরটা নোংরা করি, এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। মাঠগুলোর সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে চেষ্টা করব। ফুটপাতের পরিবেশ ফিরিয়ে আনতে হকারদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

মিজান বলেন, আমি নির্বাচন পছন্দ করি, প্রতিদ্বন্দ্বিতা করতে আমি আগেও প্রস্তুত ছিলাম এখনও আছি।

প্রসঙ্গত, আগামী ২৪ জুন হবিগঞ্জ পৌরসভার উপ নির্বাচন। ইতোমধ্যে এ নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রতীক বরাদ্দের পর থেকেই হবিগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রহমান মিজান নির্ঘুম প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তিনি প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত শহরের প্রতিটি পাড়া-মহল্লায় সভা ও গণসংযোগ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

পৌর শহরের প্রতিটি পাড়া-মহল্লায় চলছে তার প্রচারণা কার্যক্রম। আর এই কার্যক্রমকে ঘিরে জনসাধারণের মাঝে দেখা গেছে নির্বাচনের এক ভিন্ন আমেজ।

এক ভোটারের সাথে কোলাকুলি করছেন মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজান।

গণসংযোগকালে মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজান ভোটারদের ঘরে ঘরে গিয়ে সকলের কাছে দোয়া ও নৌকা প্রতীকে ভোট সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, আমার জীবনে চাওয়া পাওয়ার কিছু নেই, আপনাদের অফুরন্ত ভালবাসা নিয়ে আপনাদের সহযোগিতায় কাজ করে যাব এবং আপনাদের মুল্যবান ভোটে নির্বাচিত হলে আপনাদের ওয়াদা অক্ষরে অক্ষরে পুরণ করব ইনশাল্লাহ।

এক ভোটারের সাথে কোলাকুলি করছেন মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজান।

এদিকে মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজানের পক্ষে দলমত নির্বিশেষে সকলের কাছে নৌকা প্রতীকে ভোট ও দোয়া চেয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা, নির্বাচনী প্রচারণাকালে এসময় স্থানীয় ভোটাররা ও নৌকা মার্কায় ভোট দেওয়ার প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য, গত সংসদ নির্বাচনে হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র স্ব-পদ থেকে পদত্যাগ করে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ফলে হবিগঞ্জ পৌরসভার মেয়র পদটি শুন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রনালয়। আগামী ২৪ জুন হবিগঞ্জ পৌরসভার উপ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ফয়সাল ইসলাম/হবিগঞ্জ