যুবলীগের উপ-কমিটিতে লক্ষ্মীপুরের বায়েজীদ ভূঁইয়া

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসের সাজসজ্জা উপ কমিটিতে সদস্য নির্বাচিত হয়েছেন লক্ষ্মীপুরের বায়েজীদ ভূঁইয়া।

তিনি লক্ষ্মীপুর জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ছিলেন। এর আগে যুবলীগের বিভিন্ন ইউনিটে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

যুবলীগের জাতীয় কংগ্রেস প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম ও সদস্য সচিব হারুনুর রশিদ স্বাক্ষরিত এক পত্রে তাঁকে এই পদ প্রদান করা হয়।

জানা যায়, বায়েজীদ ভূঁইয়া লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার লুধুয়া গ্রামের ঐতিহ্যবাহী লুধুয়া ভূঁইয়া বাড়ির সন্তান।

দেশের স্বনামধন্য দ্বীনি শিক্ষাকেন্দ্র লুধুয়া মাদরাসা (কওমী) প্রতিষ্ঠা ও পরিচালনায় তাঁর পরিবারের ব্যাপক ভূমিকা রয়েছে। বায়েজীদ ভূঁইয়া জেলা বঙ্গবন্ধু পাঠাগারের সভাপতি ও শেখ রাসেল ক্রীড়া চক্রের যুগ্ম সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ক্রীড়া-সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছেন।

তিনি জেলার ঐতিহ্যবাহী পত্রিকা সাপ্তাহিক এলান এর ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে বস্তুনিষ্ঠ সাংবাদিকতায়ও গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। বায়েজিদ ভূঁইয়া যুবলীগের জাতীয় কংগ্রেসের সাজসজ্জা উপ কমিটির সদস্য হওয়ায় জেলার রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অভিনন্দন জানান।

উল্লেখ্য, রাজনীতিতে ক্লিন ইমেজের লোক হিসেবে জেলার সর্বত্র বায়েজীদ ভূঁইয়া পরিচিতি রয়েছে। তাই প্রধান মন্ত্রীর বর্তমান শুদ্ধি অভিযান এ নেতার জন্য আশির্বাদ বলেই মনে করেন তৃণমূল যুবলীগের নেতৃবৃন্দ।

মোঃ সোহেল রানা/লক্ষ্মীপুর