বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।

যুদ্ধাপরাধীদের নিয়ে বিএনপির এগিয়ে যাওয় হবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। তিনি বলেন, এদেশটাকেই যারা চায়নি তাদের নিয়ে দল করলে বিএনপির সফলতা পাওয়া কঠিন। বিএনপি সুন্দর রাজনীতি করুক। এতে তাদের স্বাগত জানাই। তারা মুক্তিযুদ্ধের পক্ষে থাকুক, ভালো বিরোধী দলের ভূমিকা রাখুক। আজকের বিরোধী দলই আগামী দিনে ক্ষমতায় যেতেও পারে।

তিনি ১০ ফেব্রুয়ারি রবিবার সকালে রংপুর সার্কিট হাউজে মিলনায়তনে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, নির্বাচনে হেরে যাওয়ার পর বিএনপি বলছে লেভেল প্লেয়িং ফিল্ড ছিল না। পুরনো অভিজ্ঞতা থেকে জানি নির্বাচনে জিতে গেলে বলে ন্যায্য ভোট হলে আরও অনেক বেশি ভোটে জিততাম। আর হেরে গেলে বলে কারচুপির মাধ্যমে জয় নিজেদের পক্ষে নিয়েছে। যারা আমাদের সম্পর্কে বিষোদগার করছে তারা উপজেলা নির্বাচনে আসুক। পরীক্ষা করে দেখুক।

আমার মতে তাদের নির্বাচনে আসা উচিত। দলকে ধরে রাখতে গেলে গণতন্ত্রাতিক দল হিসেবে নির্বাচনে আসা ছাড়া কোনো বিকল্প নেই। এরপর তিনি আরডিআরএস মিলনায়তনে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভিষ্ট বাস্তবায়ন সম্পর্কিত দিনব্যাপী বিভাগীয় কর্মশালায় সরকারি কর্মকর্তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে এসডিজি অর্জনে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে এ কর্মশালায় বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে মুখ্য আলোচক ছিলেন এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছ উল আলম মণ্ডল, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম।

বক্তারা বাস্তবায়নযোগ্য কর্মসূচির পরিকল্পনা গ্রহণ, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা, সুশাসন ও প্রাকৃতিক সম্পদের ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন। সেই সাথে উপজেলার সাথে জেলা ও জেলার সাথে ঊর্ধ্বতন বিভাগের সমন্বয়ের তাগিদ দেয়া হয়। কর্মশালায় এসডিজি অর্জনে রংপুর বিভাগের ৮ জেলার কর্মপরিকল্পনা, বাস্তবায়নে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়।