ক্যামব্রিজ সিটির ভাইস মেয়র, বাংলাদেশের নিউইর্য়ক কনস্যুলেট কাউন্সিলর এবং প্রথম সচিবের হাত থেকে সংবর্ধিতরা সম্মাননা স্মারক গ্রহণ করেন। ছবি : সংগৃহীত

সম্প্রতি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১৭ মুক্তিযোদ্ধাকে সংবর্ধিত করেছে নিউ ইংল্যান্ড বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন (নিবাফ)। বোস্টনের মেডিফোর্ড উচ্চ বিদ্যালয়ে এ মুক্তিযোদ্ধা সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধিতরা হলেন-বাংলাদেশের মুক্তিযোদ্ধা-সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী ও মুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী মুশতাক এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বসবাসরত মুক্তিযোদ্ধাদের মধ্যে প্রকৌশলী ইউসুফ চৌধুরী, স্বাধীন বাংলা বেতারের পঞ্চাযোদ্ধা রচীন্দ্র নাথ রায়, লাভলু আনসার, রেজাউল বারী, আবুল বাশার চুন্নু, রাসেদ আহমদ, মাস্টার মোস্তাফিজুর রহমান, সৈয়দ শওকত রহমান, মোস্তাফিজুর রহমান, মোস্তাক তালুকদার, ড. সৈয়দ আবুল হাসনাত, মং চা তু রি চৌধুরী, মোহাম্মদ শহীদুল ইসলাম, রাতুল কান্তি বড়ুয়া ও খলিলুর রহমান।

ক্যামব্রিজ সিটির ভাইস মেয়র, বাংলাদেশের নিউইর্য়ক কনস্যুলেট কাউন্সিলর এবং প্রথম সচিবের হাত থেকে সংবর্ধিতরা সম্মাননা স্মারক গ্রহণ করেন।

নিবাফ’র চেয়ারপার্সন ফাহমিদা মালিকের সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাহিদ সিতারা, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা-প্রকৌশলী ইউসুফ চৌধুরী, নিউইয়র্কের কনস্যুলেটর কাউন্সিলর চৌধুরী পারভীন সুলতানা, মোহাম্মদ শামীম হোসেন।

লিপি দেওয়ানের সঞ্চালনায় সভায় নিবাফ’র নির্বাহী পরিচালক ফারহানা খুরশিদ, বাংলা স্কুলের শিক্ষক রাজু বড়ুয়া, কামরুন নাহার কান্তা, সমন্বয়কারী পম্পী শীল প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/এমএইচএস