ট্রেনে কাটা। প্রতীকী ছবি।

যশোরের ঝিকরগাছা উপজেলায় ট্রেনের ধাক্কায় স্কুল শিক্ষার্থী বহনকারী থ্রি-হুইলার উল্টে ছয়জন আহত হয়েছে। সোমবার উপজেলার বামনআলী গ্রামের রেলক্রসিংয়ে বেনাপোলমুখী ঢাকা-বেনাপোল ট্রেনের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। সেখানে গেট কিংবা গেটম্যান ছিল না। এজন্য দুর্ঘটনা ঘটেছে বলে এলাকাবাসীর দাবি।

আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলো, বামনআলী আইডিয়াল চাইল্ড অ্যাকাডেমির শিক্ষার্থী ইয়ামিন হাসান জিহাদ (৬), তাহসিন মাহমুদ (৪), মোস্তাকিম (৫), মিম (১১), লাবিবা (৭) ও থ্রি-হুইলার চালক সুজনকান্তি (৪০)। এদের মধ্যে শিশু মিম ও চালক সুজনের অবস্থা গুরুতর।

আহত তাহসিনের বাবা মনির হোসেন জানান, স্কুল ছুটির পর ওই থ্রি-হুইলারে চেপে বাড়ি ফিরছিল শিক্ষার্থীরা। সাড়ে দশটার দিকে বামনআলী রেলক্রসিংয়ের ওপর গিয়ে থ্রি-হুইলারের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। ওই সময়ই ট্রেনটি এসে পড়ে। ট্রেনের ধাক্কায় থ্রি-হুইলারটি ছিটকে পড়ে শিশুরা আহত হয়।

যশোর জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগের ডা. তৌফিক আনোয়ার জানান, আহত মিম ও ড্রাইভার সুজনের অবস্থা গুরুতর। ২৪ ঘণ্টা পার না হলে কিছু বলা যাবে না।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, রেলক্রসিং পার হওয়ার সময় থ্রি-হুইলারের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এসময় ট্রেনের ধাক্কায় শিক্ষার্থী বহনকারী থ্রি-হুইলারটি দুমড়ে মুচড়ে যায়। এতে দুইজন শিশু আহত হয়েছে বলে জেনেছি। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এইচ আর তুহিন/যশোর