সালমান-ক্যাটরিনা অভিনীত এ ছবি এবার ঈদে বিপুলসংখ্যক প্রেক্ষাগৃহে মুুক্তি পায়। ছবি : সংগৃহীত

ঈদের দিন মুক্তি পায় সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত চলচ্চিত্র ভারত। এরপর গত কয়েক দিনে বক্স অফিসে নাটকীয়ভাবেই উত্থান-পতনের মুখোমুখি হচ্ছে ছবিটি। তবে শেষ পর্যন্ত মুক্তির চারদিনের মাথায় আয়ের হিসাবে ভারত ১০০ কোটির ক্লাবে জায়গা করে নিতে সক্ষম হয়েছে। মুক্তির চতুর্থ দিনে এসে স্থানীয় বাজার থেকে ছবিটির মোট আয় দাঁড়িয়েছে ১২২ কোটি ২০ লাখ রুপি। আলী আব্বাস জাফর নির্মিত এ ছবির নির্মাণ ব্যয় ছিল প্রায় ১০০ কোটি রুপি।

সালমান-ক্যাটরিনা অভিনীত এ ছবি এবার ঈদে বিপুলসংখ্যক প্রেক্ষাগৃহে মুুক্তি পায়। এক্ষেত্রে ছবিটির আগে অর্থাৎ প্রথম স্থানে অবস্থান করছে আমির খান, অমিতাভ বচ্চন ও ফাতিমা সানা শেখ অভিনীত থাগস অব হিন্দুস্তান ছবিটি। গত বছরের দিওয়ালি উৎসবে মুক্তি পায় থাগস অব হিন্দুস্তান। মজার ব্যাপার হলো, থাগস অব হিন্দুস্তান ও ভারত দুটি ছবিই উল্লেখযোগ্যসংখ্যক অগ্রিম টিকিট বিক্রি করতে সক্ষম হয়।

ভারত মুক্তির প্রথম দিনে আয় করে ৪২ কোটি ৩০ লাখ রুপি। এর পরদিনই সে গতি মন্থর হয়ে যায়। দ্বিতীয় দিনে আয় করে ৩১ কোটি রুপি। তৃতীয় দিনে আরো কমে গিয়ে দাঁড়ায় ২২ কোটি ২০ লাখ রুপি। গত শনিবার ভারত আয় করে ২৬ কোটি ৭০ লাখ রুপি। এমন তথ্য জানিয়েছেন চলচ্চিত্রের বাণিজ্যবিষয়ক বিশেষজ্ঞ তারান আদর্শ।

আজকের পত্রিকা/এমএইচএস