জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এবিষয়ে অবহিত করা হয়।

আগামী (১৭-২৩ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে লক্ষ্মীপুরে নানা কর্মসূচী গ্রহণ করেছে মৎস্য অধিদপ্তর। বুধবার দুপুরে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এবিষয়ে অবহিত করা হয়।

এসময় প্রাকৃতিক উৎসের মাছ সংরক্ষণ, উৎপাদন বৃদ্ধি ও জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব রোধে করণীয় সম্পর্কে আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যাহ’র সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা (সদর) মৎস্য কর্মকর্তা সারোয়ার জামান, জেলা উপ-সহকারী পরিচালক মো. এরশাদ শেখ, মান্দারী মৎস্য ব্রীজ খামারের সম্প্রসারণ কর্মকর্তা আনোয়ার কামাল, সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কাশেমসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মৎস্যচাষ সম্প্রসারণ, সংরক্ষণ ও বাজারজাতকরণসহ বিভিন্ন বিষয়ে ব্যাপক প্রচার-প্রচারণার লক্ষ্যে প্রতিবছরই জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হয়ে থাকে।

এবছর জাতীয় মৎস্য সপ্তাহের স্লোগান হলো, ‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। আগামীকাল সকালে লক্ষ্মীপুর জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গনে র‌্যালি, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণের মধ্যদিয়ে সপ্তাহব্যাপী কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন হবে বলে কথা রয়েছে।

মোঃ সোহেল রানা/লক্ষ্মীপুর