ইফতার বিতরণ করে গিনেস বুকে নাম লেখালেন হিন্দু প্রবাসী। ছবি : ইন্টারনেট

এক কিলোমিটার একটি দীর্ঘ লাইনে কোনো রকম ফাঁক না রেখেই ইফতারের প্যাকেজ বণ্টন করে গিনেস বুকে নাম লিখিয়েছেন দুবাইয়ে বসবাসরত ভারতীয় এক প্রবাসী হিন্দু ব্যক্তি।

তিনি দেশটির গরীব মুসলমানদের বিনামূল্যে ইফতার করিয়ে গিনেস বুকের ‘লংগেস্ট লাইন অব হাঙ্গার রিলিফ প্যাকেজ’ রেকর্ডে নাম লিখান। মোট সাতটি পদের খাবার ছিল ইফতারিতে।

গত শনিবার নিজের কোম্পানির সামনে ইফতার প্রদান করে এই রেকর্ড গড়েন বলে জানিয়েছে গালফ নিউজ ও দ্য হিন্দু।

জগিন্দর সিং সালারিয়া নামে ভারতীয় ওই ব্যক্তি দুবাইয়ের একজন বড় শিল্পপতি। তিনি ‘পিসিটি হিউম্যানিটি’ নামক একটি দাতব্য সংস্থার প্রতিষ্ঠাতা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় অবস্থিত তার নিজের কোম্পানি পেহাল ইন্টারন্যাশনালের সামনে প্রতিদিন দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তিনি। চলমান সেই প্রক্রিয়ার অংশ এই বিশ্ব রেকর্ড।

এতে আরও বলা হয়েছে, দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর এই দীর্ঘযাত্রায় আজকের অর্জন আমাদের সবাইকে একটি অবিশ্বাস্য মুহূর্ত উপহার দিয়েছে। রেকর্ড নয়, আমাদের মূল লক্ষ্য হলো মানুষকে নিরামিষ খাওয়ানোর মাধ্যমে একইসঙ্গে স্বাস্থ্য ভালো রাখা এবং প্রাণীদের বাঁচানোর কাজটি করা।

ইফতার প্রদানের ওই আয়োজনে উপস্থিত ছিলেন জনপ্রিয় মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব ডগলাস পালাউ। ভারতের একজন গায়কও সেখানে উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/এমএআরএস