প্রথমবারের মতো ‘মিস ইউনিভার্স’-এ প্রতিযোগিতা করতে যাচ্ছে বাংলাদেশ। আর এই আয়োজনের গ্র্যান্ড ফিনালেতে প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন বলিউডের দাপুটে অভিনেত্রী ও সাবেক ‘মিস ইউনিভার্স’ সুস্মিতা সেন।

প্রতিযোগিতায় অংশ নিতে প্রাথমিক প্রস্তুতিও সম্পন্ন করেছে বাংলাদেশের আয়োজকরা।

প্রথমবারের মতো মিস ইউনিভার্স-এ বাংলাদেশে প্রতিনিধি পাঠানোর বিষয়টি জানাতেই শনিবার বিকালে হোটেল সোনারগাঁওয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ‘মিস ইউনিভার্স’-এর চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক জানান, আসছে ডিসেম্বরে কোরিয়ায় বসতে যাচ্ছে ‘মিস ইউনিভার্স’-এর ৬৮তম আসর। আর এখানে প্রথমবারের মতো প্রতিনিধি পাঠাতে প্রস্তুত বাংলাদেশ।

প্রস্তুতির বিষয়ে এই আয়োজক জানান, ইতোমধ্যে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর রেজিস্ট্রেশন শুরু হয়েছে, যা শেষ হবে ১৪ সেপ্টেম্বর। ১৮ থেকে ২৮ বয়সী অবিবাহিত নারীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

অনুষ্ঠানে জানানো হয়, ‘মিস ইউনিভার্স’-এর বিচারক হিসেবে থাকবেন বিপাশা হায়াত, পালস হেলথ কেয়ারের ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা, মাহিন খান ও ফ্যাশন ডিজাইনার তুতলী রহমান।

প্রতিযোগিতার শীর্ষ দশ সুন্দরীকে নিয়ে ২৩ অক্টোবর ঢাকায় হবে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর গ্র্যান্ড ফিনালে। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর শেষ বিচারে বিচারক থাকবেন বলিউড অভিনেত্রী ও সাবেক ‘মিস ইউনিভার্স’ খ্যাত তারকা সুস্মিতা সেন। তিনিই বিজয়ীকে মুকুট পরিয়ে দিবেন।