ছবি: আজকের পত্রিকা

রাজধানীর মিরপুর ৬ নম্বর সেকশনের কাঁচাবাজারের পাশে দুই গ্রুপের মধ্যে মারামারিতে রোমান (২৭) নামের এক যুবক নিহত হয়েছে। এই ঘটনায় আল আমিন (২৭) নামের আরেক যুবক গুরতর আহত হোন।

৬ জানুয়ারি সোমবার বেলা পৌঁনে ৩ টায় এই ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় আহত আল আমিনকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকদের নির্দেশনা অনুযায়ী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।

আহত আল আমিনের বন্ধু মিজানুর রহমান জানান, আল আমিন মিরপুর ৬ নম্বর সেকশনে ঝিলপাড় বস্তিতে থাকে। তার বাবার নাম রতন। ১০ নম্বর সেকশনে ফুটপাতে খোলা তেল বিক্রি করে সে।

মিরপুর বাংলা কলেজের বিবিএ ৩য় বর্ষের ছাত্র মিজানুর আরো জানান, মিরপুর ৬ নম্বর সেকশন থেকে ১০ নম্বর সেকশনে যাচ্ছিলো আল আমিন ও সে। ৬ নম্বর সেকশনের কাঁচাবাজারের সামনে পৌঁছালে অতর্কিতভাবে কয়েকজন যুবক আল আমিনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি আঘাত করতে থাকে, পরে তারা দৌড়ে পালিয়ে যায়। তবে ওই যুবকদের তারা চিনেন না বলে জানিয়েছেন। নিহত রোমানকেও চিনেন না বলে দাবি তাদের।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির জানান, মিরপুর ৬ নম্বর সেকশনের বি-ব্লক এলাকায় এক যুবককে হত্যা ও আরেক যুবককে ছুরিকাঘাতে আহতের ঘটনাটি ঘটেছে।

নিহত রোমানের শরীরে গোলাকার ক্ষত চিহ্ন রয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটতে পারে। তবে বিস্তারিত জানার চেষ্টা চলছে বলে জানান ওসি।