প্রেসব্রিফিংয়ে মিনিস্টার মাইওয়ান গ্রু‌পের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ।

গাজীপুর সি‌টি কর‌পো‌রেশ‌নের ধীরাশ্রম দক্ষিণখান এলাকায় মিনিস্টার মাইওয়ান কারখানায় অগ্নিকাণ্ডে ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।

১৪ সে‌প্টেম্বর শনিবার বেলা ১১টার দি‌কে মিনিস্টার মাইওয়ান গ্রু‌পের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ ক্ষ‌তিগ্রস্ত প্র‌তিষ্ঠা‌নের সাম‌নে প্রেসব্রিফিং ক‌রে এ দাবি করেন।

প্রেসব্রিফিং এ বলা হয়, আগুন লাগার প্রায় দু’ঘণ্টা পর ফায়ার সা‌র্ভিস‌কে খবর দেওয়া হয়। কারখানা কর্তৃপ‌ক্ষের গাফল‌তি‌র কার‌ণে আগুন দ্রুত ছ‌ড়ি‌য়ে প‌ড়ে। ফ‌লে ক্ষ‌তির প‌রিমাণ বেশি হ‌য়ে‌ছে ব‌লে ফায়ার সা‌র্ভিস সূত্র জানা যায়।

কারখানার চেয়ারম্যান প্রেসব্রিফিং এ বলেন, কারখানাটির ছয়তলায় এলই‌ডি টি‌ভি, ফ্রিজ ও মে‌শিনপত্রসহ সব তৈরি করা মালামাল পু‌ড়ে গে‌ছে। কারখানায় আগুন নেভানোর নিজস্ব ব্যবস্থাপনা র‌য়ে‌ছে। কিন্তু আগুন এতটা ব্যাপক ছিল যে কারখানার নিজস্ব ফায়ার ইউনিট ব্যবহার করে তা নেভানো সম্ভব ছিল না। কারখানাটির বিল্ডিং কোড মেনে এবং ফায়ার সার্ভিসের সব নীতিমালা অনুসরণ করা হয়েছে।

তি‌নি ব‌লেন, দেশের মানুষকে স্বল্পমূল্যে টিভি ফ্রিজ দেওয়ার জন্য ২০০৯ সালে এ কারখানাটি স্থাপন করা হয়। বর্তমানে দেশের চাহিদা মিটিয়ে এ কারখানার পণ্য বিভিন্ন দেশে রপ্তানি করা হচ্ছে। এ কারখানায় প্রায় দুই হাজার শ্রমিক কাজ করে। সারাদে‌শে মি‌নিস্টার মাইওয়ান গ্রু‌পে প্রায় ২০ হাজার কর্মসংস্থান র‌য়ে‌ছে। এ সময় ‌তি‌নি সবার সহ‌যোগিতা কামনা ক‌রেন। যা‌তে পূর্ণরায় কারখানা‌টি চালু কর‌তে পা‌রেন।

প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন, কারখানার পরিচালক অপারেশন গোলাম মোস্তফা খান, পরিচালক অর্থ মুজিবুর রহমান ও কারখানার জেনারেল ম্যানেজার মনিরুল হাসান স্বপনসহ কর্মকর্তা ও কর্মচারীরা।

-শহিদুল ইসলাম/গাজীপুর