মাওলানা মিজানুর রহমান আজহারী

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসিসরে কোরআন,বিশিষ্ট আলেমেদ্বীন ইসলামী চিন্তাবিদ ড.মিজানুর রহমান আযহারী সিলেটের জৈন্তাপুর উপজেলায় আসছেন।

আগামী ২০ জানুয়ারী উপজেলার দরবস্ত ইউনিয়নের হাজারী সেনগ্রাম মাঠে হাজারী সেনগ্রাম সমাজ কল্যাণ পরিষদ ও স্থানীয় এলাকাবাসীর যৌথ উদ্যোগে আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে মহাগ্রন্থ আল কোরআন থেকে তাফসীর পেশ করবেন ড. মিজানুর রহমান আযহারী।

দেশ বরেণ্য এই আলেমের আগমণ ও তাফসীরুল কোরআন মাহফিলকে কেন্দ্র করে গোটা উত্তর সিলেট জুড়ে ঘরে ঘরে ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ্ উদ্দীপনা দেখা দিয়েছে।

তার সুললিত কন্ঠে পবিত্র কোরআন পাঠ ও তর্জমা শুনতে অধির আগ্রহ ভরে অপেক্ষা করছেন বৃহত্তর জৈন্তিয়ার কানাইঘাট, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার প্রত্যন্ত জনপদের সাধারণ মানুষ।

জৈন্তাপুরে ড.মিজানুর রহমান আযহারী‘র পূর্ব নির্ধারিত এই তাফসীরুল কোরআন মহাসম্মেলন সফল করত এলাকাবাসীর উদ্যোগে মাইকিং, পোষ্টার, তোরণ নির্মাণসহ সব ধরনের প্রচার-প্রচারণার কাজ এগিয়ে চলছে।

সম্মেলন স্থলে বিশাল মাঠ জুড়ে প্যান্ডেল,সামিয়ানা টানানো, মুসল্লিদের অযুর পানির ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে।

আমন্ত্রিত আলেম উলামা এবং রাজনৈতিক ব্যক্তিবর্গসহ অতিথিদের বসার জন্য চলছে একটি দৃষ্টিনন্দক মঞ্চ তৈরির কাজও।

আয়োজক কমিটি সূত্রে জানাগেছে, দেশ বরেণ্য প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা ড.মিজানুর রহমান আযহারীকে বরণ করতে জৈন্তাপুরবাসী অধির আগ্রহে অপেক্ষা করছেন। তার আগমণ ও তাফসীরুল কোরআন মাহফিল সফলভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলহাজ্ব মো: লুৎফুর রহমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র সিলেট সিটি কর্পোরেশন বদর উদ্দিন আহমদ কামরান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল আহমদ।

মাহফিলে তাফসির পেশ করবেন মাওলানা মুজাহিদুল ইসলাম, ও মাওলানা সাইদুর রহমান।

এ ব্যাপারে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ জানান, দেশের প্রখ্যাত আলেম ড.মিজানুর রহমান আযহারী জৈন্তাপুর উপজেলার দরবস্ত সেনগ্রামের তাফসীরুল কোরআন মহা সম্মেলনকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ্ ও উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

জৈন্তাপুর সহ একই দিনে তার সিলেটের অন্যান্য স্থানেও একাধিক প্রোগ্রাম রয়েছে। আশা করা যায় সকল জঠিলতার অবসানের পর জৈন্তাপুরবাসীর মাঝে পবিত্র কোরআনের অনুষ্ঠান তাফসীরুল কোরআন মাহফিলে ড.মিজানুর রহমান আযহারী উপস্থিত হবেন।

এ ব্যাপারে জৈন্তাপুরের উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন জানান,ড.মিজানুর রহমান আযহারী‘র সিলেট আগমণ ও জৈন্তাপুর উপজেলায় একটিসহ বিভিন্ন স্থানে তার একাধিক প্রোগ্রাম রয়েছে।

এ ব্যাপারে সিলেটের জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবেন।

তিনি বলেন, প্রশাসনিক সিদ্ধান্তের পর তার অনুষ্টানস্থলে আগমণ ও তাফসীরুল কোরআন মাহফিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবরকম সহযোগিতা করা হবে।

-নাজমুল ইসলাম