আরিফিন শুভ। ছবি: শাহরিয়ার তামিম

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ৭ নম্বর ফ্লোরে জমকালো এক আয়োজনের মাধ্যমে আলোচিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ফাস্ট লুক উন্মোচন হওয়ার কথা। একে একে অনুষ্ঠান স্থানে হাজির হচ্ছেন আমন্ত্রিত অতিথিরা ও সিনেমাটির কলাকুশলীরা।

৭ নম্বর ফ্লোরে সবার আগে দেখা মিললো সিনেমাটির নায়িকা জান্নাতুল ফেরদৌস ঐশীর। সন্ধ্যা ৭টার কিছু সময় পর একে একে মঞ্চে আসন গ্রহণ করলেন অতিথিরা। কিন্তু কোথাও দেখা নেই সিনেমাটির নায়ক আরিফিন শুভ’র। সিনেমার নায়ক কোথায়? বার্তা২৪.কমের প্রশ্নে আয়োজকদের পক্ষে জানানো হল, শুভ’র আম্মা অসুস্থ হয়ে হাসপাতালে, হয়তো উনি আসবেন না।

কিন্তু অনুষ্ঠান শুরুর কিছু সময় পর অনুষ্ঠান স্থলে হাজির শুভ। ডেকে নেওয়া হলো মঞ্চে। তবে বক্তব্য দিলেন খুবই ছোট করে। নিজের বক্তব্যে শুভ শুধুই জানালেন, আমি কথা বলার অবস্থায় নেই। গত দুইদিন ধরে আমার মা হাসপাতালে, আমি সেখান থেকেই এলাম। ধন্যবাদ আপনারা যারা এসেছেন আজকে, মিশন এক্সট্রিম এর জার্নি অনেক লম্বা। এটি আমার সবচেয়ে লম্বা সময় নিয়ে করা সিনেমা। আপনাদের ভালো লাগলে আমরা অনুপ্রেণিত হবো, আর ভালো না লাগলেও আমারা অনুপ্রেণিত হবো; কারণ আমরা ভালো লাগিয়েই ছাড়বো আপনাদের।’

সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পাবে আগামী বছর ঈদুল ফিতরে। ‘কপ ক্রিয়েশন’র ব্যানারে নির্মিত বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’। এতে আরিফিন শুভর সঙ্গে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। এছাড়াও রয়েছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনােজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরােরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। এর চিত্রনাট্য লিখেছেন সানী সানােয়ার নিজেই।