যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানে বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন।

৪ আগস্ট রবিবার সংস্থাটির প্রধান কার্যালয় থেকে মাহী বি চৌধুরীর বারিধারার (রোড নং ১২, বাড়ি ১৯) ঠিকানায় পৃথক দুটি নোটিশ পাঠানো হয়েছে। অভিযোগ অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদের স্বাক্ষরিত নোটিশে এই দম্পতিকে আগামী ৭ আগস্ট সকাল সাড়ে ১০টায় কমিশনের প্রধান কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

নোটিসে বলা হয়, ‘মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের মাধ্যমে জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। চলতি বছরের জুন মাস থেকে মাহী বি চৌধুরী ও তার স্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগের অনুসন্ধান শুরু করে দুদক।’ এর ধারাবাহিকতায় তাদের নোটিশ পাঠানো হলো বলে কমিশনের এক কর্মকর্তা জানিয়েছেন।

সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক হিসেবে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

আজকের পত্রিকা/আরকে/সিফাত