বীরমুক্তিযোদ্ধা আব্দুল মান্নান

নওগাঁর মান্দায় আসন্ন উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি প্রার্থী হিসেবে মান্দা উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও নওগাঁ জজ কোর্টের আইনজীবি আব্দুল মান্নান মান্দা উপজেলাকে মডেল উপজেলা হিসেবে রূপান্তরিত করতে চান। তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।

তিনি একসময় স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন গেরিলা যুদ্ধে অংশগ্রহণ করার পাশাপাশি তৎকালীন স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে অগ্নী সৈনিকের ভূমিকা পালন করতে গিয়ে এবং অন্যান্য মিথ্যা মামলায় কারাবরণ করতে হয়েছিলো বলে জানিয়েছেন। বর্তমানে তিনি মান্দা উপজেলা আ’লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন বলে জানান।

জানা গেছে, বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল মান্নান ৮নং কুসুম্বা ইউপি’র বড়পই গ্রামের মরহুম ছবের আলী মন্ডলের ছেলে। ন্যায়,নিষ্ঠা, সততা ও অন্যায়ের প্রতিবাদকারী, যোগ্য নেতা যিনি দক্ষতার সহিত নিজের এবং দলের ভাবমূর্তি উজ্জল করতে সুখে-দু:খে সাধারণ জনগনের পাশে থেকে প্রতিনিয়ত হাজারো কর্মব্যস্ততাকে উপেক্ষা করে নিবেদিত প্রাণে নিরলস-নি:স্বার্থেভাবে কাজ করে যাচ্ছেন ।

জনপ্রিয় এই ত্যাগী নেতার ব্যাপারে সুদৃষ্টি আর সহানুভূতির পরশ মাখা এমনটিই মন্তব্য করছেন তৃণমূলের নেতা, কর্মী, সমর্থক, শুভাকাঙ্ক্ষী এবং শুভানুধ্যায়ীরা। আসন্ন মান্দা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদপ্রার্থী হিসেবে সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল মান্নান ।

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে ঐক্যবদ্ধ হয়ে সবাই মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে তিনি সকলের সুখ,শান্তি ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেছেন।

সেইসাথে আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতির পদ পেলে তিনি সুদ, ঘুষ, দূর্নীতি, স্বেচ্ছাচারিতা বন্ধ, নিয়োগ বাণিজ্য, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্টারবাজি,বালুমহাল, দলখবাজ, ভূমিদস্যুসহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে অত্র মান্দাকে মডেল উপজেলা হিসেবে রুপান্তরিত করবেন বলে প্রতিশ্রুত ব্যাক্ত করেন।

মাহবুবুজ্জামান সেতু/মান্দা