মানিকগঞ্জে ৭টি উপজেলা ও দুটি পৌর সভায় দলীয় কমিটি গঠনের জন্যে ঘোষিত নির্বাচন স্থগিত ঘোষনা করেছে প্রধান নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির যুগ্ন আহবায়াক অ্যাড,এ এফ এম নূরতাজ আলম বাহার।

তিনি বৃহসপতিবার লিখিত এক পত্রে এ তফশিল স্থগিতের কথা জানান।

তিনি আরো বলেন, প্রশাসনের অসহযোগীতা ও কিছুৃ সমস্যার কারনে এ তফশিল স্থগিত করা হয়েছে।সকল সিনিয়র নেতৃবৃন্দে সাথে আলাপ করে পরে আমরা নতুন তারিখ ঘোষনা করবো।

জেলা বিএনপি সদস্য সচিব এস এ জিন্না কবীর নির্বাচন স্থগিতের ব্যাপারে বলেন,এ মাসেই আমাদের জেলার আইনজীবি সমিতির গুরুত্বপূর্ন নির্বাচন এবং অতি অল্প সময়ের কারনে তফসিল স্থগিত করা হয়েছে।

অতিদ্রুতই নতুন তফসিল ঘোষনা করা হবে। বিভিন্ন অনিয়ম, একাধিক কমিটি ও ভোটার তালিকা নাই, ইত্যাদি ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন,এসব কথা শুধু বিরোধিতার জন্যেই বলা হচ্ছে।আমরা সবাইকে নিয়েই সুন্দর একটি কাউন্সিল করতে চাই।

জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও দৌলতপুর উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ তোজাম্মেল হক তোজা বলেন,বিভিন্ন উপজেলায় বিভিন্ন ইউনিয়নে একাধিক আহবায়ক কমিটি রয়েছে।

তাছাড়া কোন ভোটার লিস্ট নাই,কোথায় কখন সম্মেলন হবে তার কোন নির্দ্দিষ্ট স্থান- কাল নাই ।

এভাবে বিএনপির ঘাটি হিসাবে পরিচিত একটা গুরুত্বপূর্ন জেলায় নাম মাত্র সম্মেলন হতে পারে না। সব মিলিয়ে জেলা নেতৃবৃন্দের মধ্যে রয়েছে চরম বিরোধ।

-শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ