মানিকগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প

মানুষ মানুষের জন্য-শ্লোগানে মানিকগঞ্জে গরীব ও দুঃস্থদের নিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) সকালে সাটুরিয়া উপজেলার সাহেবপাড়া গ্রামে মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. লুৎফর রহমানের উদ্যোগে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

জেলা সিভিল সার্জন ডা: মো. আনোয়ারুল আমিন আখন্দ প্রধান অতিথি হিসেবে এই ক্যাম্পের উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, বিএমএ জেলা শাখার সভাপতি ডা: পংকজ কুমার মজুমদার, রাহাত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইজুদ্দিন, অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মো. ইউনুস আরী। দিনব্যাপী এই ক্যাম্পে প্রায় সহ¯্রাধিক রোগী দেখেন বিশেষজ্ঞ চিকিৎসকগণ ও তাদেরকে বিনামূল্যে ওষুধ বিতরণ করেন।

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. লুৎফর রহমান জানান, আগে থেকেই প্রতি বছর মহররমের দিন তার বাবা আনছার আলী স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে আসছেন। তবে এখন থেকে তার পাশাপাশি নিয়মিতভাবে প্রতি মাসের ২য় সোমবার ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হবে। গরীব ও দুস্থ্য মানুষ চিকিৎসা সেবা থেকে বি ত না হয় সেই উদ্দেশ্যেই মূলত এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন বলে জানান তিনি।

-মো. ইউসুফ আলী