মানিকগঞ্জে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

৪দফা দাবিতে ১২তম দিনের মত মানিকগঞ্জ নার্সিং কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। আজ বুধবার দুপুরে মানিকগঞ্জ নার্সিং কলেজ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বাসস্ট্যান্ড সড়ক প্রদক্ষিণ করে কলেজে প্রাঙ্গনে গিয়ে সমাবেশ করে।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশন মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি সেলিম খান শিশিরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নাজিয়া নাসরীন, সাংস্কৃতিক সম্পাদক আনমোনা নুসরাত, কার্যকরী সদস্য ঋতু বিশ্বাস প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ৪ বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং কোর্স এর জন্য বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক প্রণীত নতুন কারিকুলাম রিভিউ এবং তার আগ পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখতে হবে। নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাদার ক্যাডার সার্ভিস বিসিএস (সেবা) চালু করতে হবে।

ইন্টার্ণ ভাতা ৬ হাজার টাকা হতে ২০ হাজার টাকা ও স্টাইপেন্ড ২ হাজার টাকা থেকে ৫ হাজার টাকায় উন্নীত করতে হবে এবং সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স সৃজন করে পূর্ণাঙ্গ কলেজে রুপান্তরিত করতে হবে। এ ৪ দফা দাবী মানা না পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেন তারা। বিক্ষোভ মিছিল ও সভায় নার্সিং কলেজের ৩ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

আজকের পত্রিকা/ইউসুফ আলী