মানিকগঞ্জে আব্দুর রহমান হত্যার বিচার দাবীতে বিক্ষোভ-মানববন্ধন

আব্দুর রহমান হত্যার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারপূর্বক বিচার ও ফাঁসির দাবীতে মানিকগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কলিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে নিহতের পরিবার ও এলাকাবাসী এ কর্মসূচি পালন করেন।

কলিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাজার প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত আব্দুর রহমানের মা, স্ত্রী, মেয়ে, কলিয়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, সাবেক চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, সাবেক চেয়ারম্যান মো. সোহেল রানা, কলিয়া ইউনিয়নের আ’লীগ সভাপতি বাবুল হোসেন মৃধা, আ’লীগ নেতা আবু হানিফ, আ’লীগ নেতা মো. আলী মোহন প্রমূখ।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে এলাকার নারী-পুরুষ অংশ নেয়। এসময় বক্তারা আব্দুর রহমান হত্যার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচার ও ফাঁসির দাবী জানান।

এ বিষয়ে দৌলতপুর থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল হাই জানান, দৌলতপুরের কলিয়া ইউনিয়নের বেকী উয়াইল গ্রামের আব্দুর রহমান ১ বছর আগে স্থানীয় জনকল্যাণ সমবায় সমিতি থেকে ১ লাখ টাকা ঋণ নেন। এরমধ্যে সে ৫৮ হাজার টাকা পরিশোধ করেছে। বাকী ৪২ হাজার টাকা পরিশোধের তারিখ পার হলে গত ২৫ নভেম্বর ওই সমবায় সমিতির মালিক রিপন মোল্লা, মোর্শেদ, ইমন, আল আমিন, সোহেল ও সবুজ মিলে আব্দুর রহমানকে মারধোর করে। পরে তাকে উদ্ধার করে স্বজনরা মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করান।

উন্নত চিকিৎসার জন্য গত ২৮ নভেম্বর সেখান থেকে কর্তবরত চিকিৎসক ঢাকায় রেফার্ড করেন। ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ নভেম্বর রাতে মারা যায় সে। এ ঘটনায় নিহতের শশ^ুর আব্দুল হালিম বাদী হয়ে ৬জনকে আসামী করে দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাত রয়েছে বলে জানান তিনি।

-মো. ইউসুফ আলী